শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

দূতাবাসে পাসপোর্ট জমা না দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এলো বায়রা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

বাংলাদেশি কর্মী নেওয়ার ক্ষেত্রে শাপলা সেন্টারের মাধ্যমে পাসপোর্ট জমা নেওয়ার সিদ্ধান্ত ছিল ঢাকার সৌদি দূতাবাসের। এই সিদ্ধান্তের কারণে পাসপোর্ট জমা দেওয়া বন্ধ ঘোষণা করেছিল জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রা। তবে সেই সিদ্ধান্ত থেকে সংগঠনটি সরে এসেছে।

সোমবার থেকে সৌদি দূতাবাসেই পাসপোর্ট জমা দেওয়া হবে বলে রোববার যুগান্তরকে নিশ্চিত করেছেন বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।

তিনি বলেন, সৌদির রাষ্ট্রদূতের সঙ্গে আমাদের রোববার বৈঠক হয়েছে। শাপলা সেন্টারের মাধ্যমে পাসপোর্ট তারা নেবেন না বলে জানিয়েছেন। আগের মতোই সরাসরি আমরা দূতাবাসে জমা দেব। এটা কাল (সোমবার) থেকে আবার শুরু হবে।

রিক্রুটিং এজেন্টরা এর আগে জানান, সৌদি দূতাবাস ঢাকায় ‘শাপলা সেন্টার’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছে। ওই প্রতিষ্ঠানের মাধ্যমে ১৫ অক্টোবর থেকে পাসপোর্ট জমা নেওয়ার সিদ্ধান্ত সব এজেন্টকে চিঠি দিয়ে জানায় দূতাবাস। এরপর গত ১২ অক্টোবর বায়রার কার্যনির্বাহী কমিটি এক জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেয়, সৌদি দূতাবাসের নিয়োগ দেওয়া কোম্পানির মাধ্যমে পাসপোর্ট জমা দেওয়া হবে না। সব সদস্যের মতামত নিতে শনিবার (১৫ অক্টোবর) আরেকটি জরুরি সভা আয়োজন করে বায়রা। সেখানে এই কোম্পানির মাধ্যমে পাসপোর্ট জমা না দেওয়ার জন্য সদস্যদের আহ্বান জানায়। সভায় উপস্থিত সদস্যরা এই আহ্বানে সাড়া দেন। একদিন পরই এই সিদ্ধান্তে পরিবর্তন আসল।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD