বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন

দেশে ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় হবে : পলক

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে তথ্যপ্রযুক্তি বিভাগের উদ্যোগে দেশে চালু হবে ভার্চুয়াল বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (১৬ জুন) ভার্চুয়াল মাধ্যমে একটি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ ঘোষণা দেন।

তিনি জানান, পরিবর্তিত পরিস্থিতিতে দক্ষ মানবসম্পদ গড়ে তুলে বাণিজ্যিক কার্যক্রম প্রসারে শিগগিরই একটি ভার্চুয়াল ইউনিভার্সিটি অব মাল্টিমিডিয়া অ্যান্ড ইনোভেশন চালু করা হবে। এতে আইবিএ’র সার্টিফিকেট কোর্স থাকবে।

এসময় তিনি বলেন, করোনাপরবর্তী সময়ের চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যবস্থাপকদের দক্ষতা উন্নয়নে শুরু হয়েছে এসিএমপি ৪.০ গ্রীষ্মকালীন এই প্রশিক্ষণ কর্মসূচি। নিউ নরমাল পরিস্থিতিতে কর্মী ঝরেপড়া কমিয়ে ব্যবসায় সম্প্রসারণের বিভিন্ন মডিউল নিয়ে ৪টি ব্যাচে তিন মাসের এই কর্মসূচিতে প্রশিক্ষণ নিচ্ছে ২২৮ জন মিড ম্যানেজমেন্টে কর্মরত পেশাজীবী।

তিনি জানান, আইসিটি বিভাগের এলআইসিটি প্রকল্পের অধীনে ১৪তম-১৭তম ব্যাচের এ প্রশিক্ষণ কর্মসূচিতে সপ্তাহে ৩-৪ দিন অনলাইনে ক্লাস হবে। ১২ সেশনে অনুষ্ঠিত হবে ৮০টি ক্লাস। প্রতিদিনই পরীক্ষা হবে। আর সনদ পেতে কমপক্ষে ৭০ শতাংশ ক্লাসে অবশ্যই উপস্থিত থাকতে হবে এবং পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD