শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন শুক্রবার নিহতদের স্মরণে সারা দেশে দোয়া ও মোনাজাত বাংলাদেশে পরিস্থিতি স্বাভাবিক হবে প্রত্যাশা ভারতের ‘পুলিশ মারলে দশ হাজার, ছাত্রলীগ মারলে পাঁচ হাজার ঘোষণা হয়েছিল’ এইচএসসি ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ইন্টারনেটের গতি বাড়াতে বিটিআরসির নির্দেশ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শোয়েব মালিক নারায়ণগঞ্জে বিএনপি-জামায়াতের নেতৃত্বে নাশকতা চালানো হয়েছে : পুলিশ গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই : মেয়র তাপস ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক নাশকতাকারীরা চিহ্নিত না হওয়া পর্যন্ত অভিযান চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দ. আফ্রিকায় স্কুলগামী মিনিবাস উল্টে আগুনে পুড়ে ১২ শিশুর মৃত্যু

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের কাছে স্কুল শিক্ষার্থীদের বহনকারী একটি মিনিবাস উল্টে অন্তত ১২ শিশুর প্রাণহানি ঘটেছে। বুধবার সকালের দিকে শিশুদের বহনকারী মিনিবাসটি উল্টে গিয়ে অন্য একটি গাড়িতে আঘাত করে। এতে সঙ্গে সঙ্গে মিনিবাসটিতে আগুন ধরে প্রাণহানির এই ঘটনা ঘটে বলে দেশটির সরকার জানিয়েছে।

এক বিবৃতিতে গৌতেং প্রদেশের সরকার বলেছে, দুর্ঘটনার কবলে পড়া স্কুল শিক্ষার্থীদের বহনকারী মিনিবাসের চালকও নিহত হয়েছেন। এছাড়া দুর্ঘটনায় আহত সাত শিশুকে উদ্ধারের পর হাসপাতালে নেওয়া হয়েছে।

তবে শিশুদের বয়সের বিষয়ে বিবৃতিতে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য দেওয়া হয়নি। দেশটির স্থানীয় টেলিভিশন চ্যানেলে প্রকাশিত ছবিতে দেখা যায়, জোহানেসবার্গ থেকে ৭০ কিলোমিটার পশ্চিমের মেরাফং শহরের কাছে ভোরবেলায় দুর্ঘটনার কবলে পড়া মিনিবাসটি আগুনে পুরোপুরি পুড়ে গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, মেরাফংয়ের কোকোসি-ওয়েদেলা এলাকায় বেসরকারি একটি স্কুলের শিক্ষার্থীদের বহনকারী মিনিবাস মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়েছে। এই দুর্ঘটনা ১২ শিশু ও তাদের গাড়ির চালকের প্রাণ কেড়ে নিয়েছে।

‌‘‘এছাড়া আরও সাত শিক্ষার্থীকে জরুরি চিকিৎসার জন্য একটি হাসপাতালে নেওয়া হয়েছে।’’

গৌতেং প্রদেশের শিক্ষামন্ত্রী মাতোমি চিলোয়ানে বলেছেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। সন্তানদের হারিয়ে ফেলাটা আমাদের সম্প্রদায়ের জন্য ধ্বংসাত্মক আঘাত। আমরা দুর্ঘটনায় নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি।

আফ্রিকা মহাদেশে সবচেয়ে উন্নত সড়ক নেটওয়ার্ক রয়েছে দক্ষিণ আফ্রিকার। তবে সড়কের খারাপ নিরাপত্তা ব্যবস্থারও রেকর্ড আছে দেশটির।

সূত্র: এএফপি।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD