বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন

পিপিই-কিট কেনাকাটায় দুর্নীতি: স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

দেশের স্বাস্থ্যমন্ত্রী হয়েও রেহাই পেলেন না জিম্বাবুয়ের ওবাদিয়াহ মোয়াকে। তাকে গ্রেপ্তার করে থানায় পুলিশের হাতে সোপর্দ করেছে দেশটির দুর্নীতি দমন সংস্থা। এর আগে বিরোধী দল অভিযোগ করেছিল, স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস রোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই) কেনায় বড় ধরনের অনিয়ম করেছেন। থানায় আটক স্বাস্থ্যমন্ত্রীকে আজ শনিবার আদালতে তোলা হবে বলে ধারণা করা হচ্ছে। খবর আল জাজিরার।

অভিযোগের ব্যাপারে পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করতে মাঠে নেমে পড়েছে গোয়েন্দা বাহিনী। ওদিকে দুর্নীতি দমন সংস্থার একজন মুখপাত্র জানান, স্বাস্থ্যমন্ত্রীর দুর্নীতির প্রাথমিক প্রমাণ আমাদের হাতে আসার পরই তাকে গ্রেপ্তার করা হয়েছে। এবার তার বিরুদ্ধে উচ্চতর তদন্তের মাধ্যমে অনিয়মের পুরো চিত্রটা বের করে নিয়ে আসা হোক।

জিম্বাবুয়ের বিরোধী দল স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে ২০ লাখ ডলারের দুর্নীতির অভিযোগ এনেছে। ড্রাক্স কনসাল্ট এসএজিএল নামের নতুন একটি কোম্পানিকে কিট ও পিপিই সরবরাহের দায়িত্ব দেন স্বাস্থ্যমন্ত্রী ওবাদিয়াহ মোয়াকে। প্রতিষ্ঠিত আরো অনেক কোম্পানি থাকা স্বত্ত্বেও কেন এমন আনকোরা একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হল, সেই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই বেরিয়ে আসে স্বাস্থ্যমন্ত্রীর দুর্নীতির বিষয়টি।

জানা যায়, তিনি ঘুষের বিনিময়ে ওই প্রতিষ্ঠানকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহের দায়িত্ব দিয়েছিলেন। তাছাড়া ওই প্রতিষ্ঠানকে কাজ দেওয়ার আগে নিয়মানুযায়ী বিশেষজ্ঞ কমিটির অনুমোদন নেওয়া হয়নি।

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD