বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৫ পূর্বাহ্ন

ফখরুল-আব্বাসকে আটক বা গ্রেফতার করা হয়নি: ডিবি প্রধান

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটক বা গ্রেফতার নয়, জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ।

তিনি বলেছেন, গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে প্রায় অর্ধশতাধিক পুলিশ আহতের ঘটনা ও ১০ ডিসেম্বরের সমাবেশ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের ডিবি কার্যালয়ে আনা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে ডিবি অফিসের সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে বাসা থেকে নিয়ে যায় ডিবি পুলিশের একটি দল।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটকের পরে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক আহ্বান বসেছে। শুক্রবার বেলা ১১টায় ভার্চ্যুয়ালি এই বৈঠকে বসার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

তারা বলেছেন, উদ্ভূত পরিস্থিতিতে ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশসহ পরবর্তী করণীয় নিয়ে স্থায়ী কমিটির জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রায় তিন মাস আগে বিএনপি ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচি ঘোষণা করে। ঢাকায় গণসমাবেশ করতে বিএনপি নয়াপল্টনের জন্য অনুমতি চেয়ে গত ১৩ নভেম্বর ও ২০ নভেম্বর ডিএমপি কমিশনারের কাছে লিখিত আবেদন করে। আগামীকাল শনিবার ঢাকার বিএনপির সমাবেশের দিন। কিন্তু এখনো সমাবেশের স্থান বুঝে পায়নি বিএনপি।

সমাবেশস্থল নির্ধারণ নিয়ে আলোচনার মধ্যে গত বুধবার বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে একজন নিহত হন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD