বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মদিনে দেশের সব মসজিদে বিশেষ দোয়া-মোনাজাতের আহ্বান

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন।

বুধবার (১৬ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বৃহস্পতিবার বাদ জোহর এবং শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কুরআনখানি ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সব সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করতে আহ্বান জানানো হচ্ছে।

এটি বাস্তবায়নে দেশের সব মসজিদের খতিব, ইমাম ও মসজিদ কমিটিসহ সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী বৃহস্পতিবার (১৭ মার্চ)। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার উদযাপিত হবে এ দিনটি। দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসাবেও উদযাপিত হবে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্বের অন্যান্য দেশে বাংলাদেশি দূতাবাসগুলোতেও দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে। দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD