বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

বাংলাদেশ সিরিজ বাদ দিয়ে আইপিএল খেলবেন রাবাদারা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২

মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ডিন এলগার অনেকটা গর্বভরেই বলেছিলেন, বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজটা তাদের দলের খেলোয়াড়দের জন্য লিটমাস টেস্ট, দেশের প্রতি আনুগত্য জাহির করার মঞ্চ। দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়রা সে পরীক্ষায় তাহলে ফেলই করে বসলেন? বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ বাদ দিয়ে আইপিএলকেই বেছে নিলেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদিরা। তাতে আসন্ন সিরিজে প্রোটিয়াদের শক্তি কমলো বৈকি!

ইএসিপিএন জানাচ্ছে, দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলার সিদ্ধান্তটা এসেছে ‘সর্বসম্মতিক্রমেই’। মূলত দক্ষিণ আফ্রিকা ক্রিকেট এ বিষয়টা খেলোয়াড়দের ইচ্ছার ওপর ছেড়ে দেওয়াতেই এসেছে রাবাদাদের এই সিদ্ধান্ত।

বিসিসিআইয়ের সঙ্গে এক চুক্তির কারণে এতদিন আইপিএলের জন্য খেলোয়াড়দের অনাপত্তিপত্র দিয়ে এসেছে দক্ষিণ আফ্রিকা, আর এই সময় কোনো সিরিজও এতদিন আয়োজন করেনি। চলতি বছর আইপিএলের কলেবর বেড়েছে, যার ফলে বাংলাদেশ সিরিজের শেষ দিকের কিছু সময়ও পড়ে গেছে এই আওতায়। তবে দুই পক্ষের যে চুক্তি ছিল, তাতে কোনো নড়চড় হয়নি এখনও। সে কারণেই খেলোয়াড়দের ওপর সিদ্ধান্তটা ছেড়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা, বোর্ডের এক কর্তা ক্রিকইনফোকে জানিয়েছেন বিষয়টি।

এর মানে দাঁড়াচ্ছে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে সামনের সারির সব পেসারকে হারাবে দলটি। কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি দুজনেই পাঞ্জাব কিংসের সঙ্গে চুক্তিবদ্ধ, মার্কো ইয়ানসেন খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

আনরিখ নরকিয়া বাংলাদেশ সিরিজে আগেই ছিলেন না চোটের কারণে। আইপিএলের জন্য তাকে ছাড়বে কি-না দক্ষিণ আফ্রিকা তা এখনো জানা যায়নি।

সম্মুখ সারির বোলারদের হারিয়ে ফেলাতে দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণকে নেতৃত্ব দিতে পারেন তিন টেস্ট খেলা লুথো সিপামলা ও অনভিষিক্ত লিজাড উইলিয়ামস। কেশভ মহারাজ থাকবেন বিশেষজ্ঞ স্পিনার হিসেবে।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD