শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৪৮ অপরাহ্ন

বড় দুর্ঘটনা থেকে রক্ষা, চাচির কাপড় টানিয়ে ট্রেন থামাল যুবক

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

দুর্ঘটনা থেকে ট্রেনকে রক্ষা করতে ঘর থেকে চাচির একটি লাল কাপড় এনে রেললাইনে টানিয়ে দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার এক যুবক। আর এই লাল কাপড় দেখে ধেয়ে আসা ঢাকা-চট্টগ্রাম রুটের ঢাকাগামী চট্টলা এক্সপ্রেসের ড্রাইভার ট্রেনটি থামিয়ে দেন। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীরা। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার ছোটহরণ এলাকায় ৩৯ নম্বর রেল সেতুর কাছে।

স্থানীয়রা জানান, অতিরিক্ত গরমের কারণে ব্রাহ্মণবাড়িয়ায় রেললাইন বেঁকে গেছে। বেঁকে যাওয়ার বিষয়টি রোববার (২৯ আগস্ট) দুপুর দেড়টার দিকে প্রথমে চোখে পড়ে স্থানীয় শিপন নামে এক যুবকের। পরে সে দ্রুত ঘর থেকে চাচির পরোনের একটি লাল কাপড় টানিয়ে দেন রেল লাইনের ওপর। এ সময় আপলাইনে আসা ঢাকাগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনের গতিরোধ করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে রেলওয়ের কর্মীরা।

পরে রেলওয়ের কর্মীরা রেললাইনে পানি ঢেলে ঠান্ডা করে মেরামতের কাজ শুরু করে। মেরামতের জন্য ঢাকা-চট্টগ্রাম রেলপথে আপলাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার সাকির জাহান জানান, অতিরিক্ত গরমের জন্য রেললাইন বাঁকা হয়ে গিয়েছিল। এ সময় পিছনে ঢাকা গামী চট্টলা ট্রেন আটকে পড়েছিল। পরে আমরা ডাউন লাইনে চট্টলা ট্রেনটি পার করে দিয়েছি। এখন ট্রেনচলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD