শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন শুক্রবার নিহতদের স্মরণে সারা দেশে দোয়া ও মোনাজাত বাংলাদেশে পরিস্থিতি স্বাভাবিক হবে প্রত্যাশা ভারতের ‘পুলিশ মারলে দশ হাজার, ছাত্রলীগ মারলে পাঁচ হাজার ঘোষণা হয়েছিল’ এইচএসসি ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ইন্টারনেটের গতি বাড়াতে বিটিআরসির নির্দেশ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শোয়েব মালিক নারায়ণগঞ্জে বিএনপি-জামায়াতের নেতৃত্বে নাশকতা চালানো হয়েছে : পুলিশ গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই : মেয়র তাপস ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক নাশকতাকারীরা চিহ্নিত না হওয়া পর্যন্ত অভিযান চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতের নতুন কোচ হলেন গম্ভীর

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

ওয়ানডে বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে অব্যাহতি নিতে চেয়েছিলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) অনুরোধে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ান তিনি।

বিসিসিআইয়ের পক্ষ থেকে আবারও ভারতের সাবেক এই অধিনায়ককে কোচের দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হয়। তবে এবার রাজি হননি রাহুল দ্রাবিড়। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের মধ্য দিয়ে শেষ হয়ে গেল দ্রাবিড় অধ্যায়।

এরপরই শুরু হয়েছে জল্পনা কে হতে যাচ্ছেন ভারতের নতুন কোচ। গুঞ্জনটা ছিল বেশ আগে থেকেই। রাহুল দ্রাবিড়ের বিদায়ের পর ভারতের জাতীয় দলের কোচ হচ্ছেন সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর, ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছিল এমনটাই।

সেটাই সত্যি হয়েছে। অবশেষে এলো আনুষ্ঠানিক ঘোষণা। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ মঙ্গলবার ঘোষণা করেছেন, ভারতের পুরুষ সিনিয়র দলের প্রধান কোচ হলেন গৌতম গম্ভীর।

আগামী সাড়ে তিন বছরের জন্য ভারতীয় জাতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পেলেন গম্ভীর। বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর নিশ্চিত করেছেন।

জয় শাহ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে গৌতম গম্ভীরকে প্রধান কোচের খবর নিশ্চিত করে লেখেন, ‘অনেক আনন্দের সঙ্গে আমি ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে মিস্টার গৌতম গম্ভীরকে স্বাগত জানাচ্ছি। আধুনিক দিনের ক্রিকেট দ্রুত পরিবর্তিত হচ্ছে, গৌতম এই পরিবর্তন খুব কাছ থেকে দেখেছেন। তার ক্যারিয়ারে বিভিন্ন অভিজ্ঞতা অর্জন হয়েছে, আমি বিশ্বাস করি ভারতীয় ক্রিকেটকে সামনে এগিয়ে নিতে গৌতম আদর্শ।’

তিনি আরও লিখেছেন, ‘টিম ইন্ডিয়ার জন্য তার স্পষ্ট ভিশন, বিশাল অভিজ্ঞতার কারণে তাকে এই রোমাঞ্চকর ও সবচেয়ে আকাঙ্ক্ষিত কোচিংয়ের ভূমিকায় সঠিক ব্যক্তি হিসেবে বসিয়েছে। তার এই নতুন যাত্রায় বিসিসিআই পূর্ণ সমর্থন করে।’
আগে কোচিং করানোর অভিজ্ঞতা নেই গম্ভীরের। তবে কলকাতা নাইট রাইডার্সসহ একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজির মেন্টর ছিলেন তিনি। সম্প্রতি তার হাত ধরে ১০ বছর পর আইপিএল চ্যাম্পিয়ন হয় সাবেক ওপেনার।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD