বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:২৬ অপরাহ্ন

ভারতে একদিনে ২০০৩ জনের মৃত্যু

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

ভারতে করোনায় মৃত্যুর সংখ্যায় উল্লম্ফন ঘটেছে। একদিনে নতুন করে মৃতের তালিকায় যুক্ত হয়েছে দুই হাজারের বেশি মানুষের নাম। মৃত্যু তালিকায় যুক্তদের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র ও দেশটির জাতীয় রাজধানী অঞ্চল দিল্লির নাম। মৃতের তালিকায় যুক্ত হওয়াদের মধ্যে অনেকের নাম পূর্বের তালিকায় ছিল না।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ভারতে গত মঙ্গলবারের চেয়ে বুধবার মৃতের সংখ্যা একদিনে ২০ শতাংশ বেড়ে ১১ হাজার ৯১৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৯১৪ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত এখন ৩ লাখ ৫৩ হাজার ৮৭২ জন।

ভারতে চারদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ। এদিকে গত দিনে নতুন করে তালিকাভূক্তদের মধ্যে রয়েছে শীর্ষ আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। রাজ্যটি তাদের মৃত্যু তালিকায় নতুন করে আরও ১ হাজার ৩২৮ জনের নাম যুক্ত করেছে। তালিকার বাইরে থাকাদের মধ্যে ৮৬২ জনই ছিল প্রাদেশিক রাজধানী মুম্বাইয়ের।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮১ জনের মৃত্যুর পর সোমবারের ৪ হাজার ১২৮ থেকে মঙ্গলবার মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৫৩৭ জন। এদিকে শুধু মুম্বাইয়ে গত সোমবার মোট মৃতের সংখ্যা ২ হাজার ২৫০ জন থাকলেও মঙ্গলবার নতুন করে ৫৫ মৃত্যুর পর এই সংখ্যাটা বেড়ে হয়েছে ৩ হাজার ১৬৭ জন।

মঙ্গলবার দিল্লিতে নতুন করে ৪৩৭ জনের নাম তালিকাভূক্ত হওয়ায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৮৩৭ জন। দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এরমধ্যে থাকা নামগুলোর ৩৪৪ জন আগেই মারা গেছে। তবে ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করে ৯৩ জন মারা গেছে; যা একদিনে সেখানে সর্বোচ্চ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবারের হেলথ বুলেটিনে জানিয়েছে, ‌‌‘করোনায় মৃত্যু হয়েছে কিন্তু নাম আসেনি অথবা বিষয়টি স্থগিত ছিল এমন ক্ষেত্রে ঘটনাগুলো নিরীক্ষা করে তা মোট তালিকায় অন্তভূর্ক্ত করা হয়েছে। কাজটি করেছে নিরীক্ষা কমিটি।

লাইটনিউজ/এসআই

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD