শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:০৯ অপরাহ্ন

মেসির গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের মঞ্চে শুভ সূচনায় শুরু করলো লিওনেল মেসি এবং তার দল আর্জেন্টিনা। সৌদি আরবের বিপক্ষে ম্যাচের ১০ম মিনিটের মধ্যেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে গেছে আর্জেন্টাইনরা।

কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেছে আর্জেন্টিনা এবং সৌদি আরব। এই ম্যাচে আরবদের হারানোর লক্ষ্যে ৪-২-৩-১ ফরমেশন বেছে নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। অন্যদিকে ডিফেন্সিভ খেলার কৌশল নিয়ে মাঠে নামে সৌদিয়ানরা। তাদের ফরমেশন হচ্ছে ৪-৫-১।

খেলার ২য় মিনিটে ১২ গজ দূর থেকে মেসির বাম পায়ের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন সৌদি আরবের গোলরক্ষক আল ওয়াইস। বাম প্রান্ত দিয়ে অ্যানহেল ডি মারিয়া বল নিয়ে ভেতরে ঢুকে বল পাস দেন লাউতারো মার্টিনেজকে। তবে তিনি বল গোলমুখে রাখতে ব্যর্থ হোন। সেই মুহূর্তে পেছন থেকে এসে শটটি নেন মেসি।

এরপর আবারও আক্রমণে সৌদিয়ানদের ব্যতিব্যস্ত করে রাখে আর্জেন্টিনা। এরমধ্যে খেলার ৮ম মিনিটে কর্ণার পায় লে আলবিসেলেস্তেরা। সেখান থেকে বল আর্জেন্টাইনদের পায়ে থাকতেই আচমকা বাঁশি বাজায় রেফারি।

স্লোভেনিয়ার এই কোচ ভিএআর চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টি দেন। মেসি কর্ণার কিক নেওয়ার সময় সৌদির ডিফেন্ডার বুলাইয়াহি ডি-বক্সের মধ্যে লিয়ান্দ্রো পারেদেসকে ফেলে দেন। আর তাতে পেনাল্টি পেয়ে সেখান থেকে সহজ গোলে দলকে এগিয়ে দেন মেসি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD