রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৩১ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে একদিনে ১১৬৫ জনের মৃত্যু

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব থামছেই না। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। চীনের পর ইউরোপের দেশ ইতালি ও স্পেনে তাণ্ডব চালায় এই ভাইরাস। বর্তমানে মৃত্যুপুরীতে পরিণত করেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকাকে।

আমেরিকায় স্থানীয় সময় রবিবার একদিনে আরও ১ হাজার ১৬৫ জন করোনাভাইরাস সংক্রমিত রোগীর মৃত্যু হয়েছে। খবর ওয়ার্ল্ডওমিটারের।

বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্তের ঘটনা এখন যুক্তরাষ্ট্রে; ৩ লাখ ৩৭ হাজার । রবিবার সহস্রাধিক মৃত্যুর আগে দেশটিতে গত শুক্রবার ১ হাজার ১৬৯ এবং শনিবার ১ হাজার ৩৪৪ জন করোনা রোগী মারা গেছে। বর্তমানে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৬১৮ জন।

এছাড়া রবিবার দেশটিতে নতুন করে আরও ২৫ হাজার ২৯ জনের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। দেশটির একটি অঙ্গরাজ্য বাদে সব অঙ্গরাজ্যেই করোনায় মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছে। তবে সবচেয়ে বিপর্যস্ত জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য।

নিউইয়র্কে রবিবার করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৫৯৪ জন প্রাণ হারান। গভর্নর অ্যান্ড্রু কুমো রোববার করোনা নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। এ নিয়ে নিউইয়র্কে মৃতের সংখ্যা এখন ৪ হাজার ১৫৯।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ১২ লাখ ৭৩ হাজার যুক্তরাষ্ট্রের পরপরই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে স্পেনে; ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন। এছাড়া ইতালিতে আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৯৪৮।

লাইটনিউজ/এসআই

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD