বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন

লকডাউনেও কাজ হচ্ছে না ভারতে

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ মে, ২০২০

 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও দফায় দফায় বাড়ানো হয়েছে লকডাউন। সেইসঙ্গে সামাজিক দূরত্ব নিশ্চিতে নানা বিধি-নিষেধ এবং কেন্দ্রীয় ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগও যেন কাজে আসছে না। কোনো কিছু দিয়েই যেন থামানো যাচ্ছে না করোনাকে।

এরই ধারাবাহিকতায় একদিনে ফের দেশটিতে ৬ হাজারের বেশি লোককে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। ফলে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। সেইসঙ্গে একদিনে মৃত্যুর সংখ্যাটা উদ্বেগজনক।

আজ বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় প্রকাশিত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬ হাজার ৩৮৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভারতে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৫১ হাজার ৭৬৭ জন। সংক্রমণের দিক থেকে ভারত বিশ্বের শীর্ষ ১০টি দেশের তালিকায় চলে এসেছে কয়েক দিন আগেই।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১৭০ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যাটা আগের দিন মঙ্গলবারের থেকে অনেকটা বেশি। ওইদিন মৃত্যুর সংখ্যা ছিল ১৪৬ জন। এর ফলে ভারতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩৩৭ জন।

স্বস্তির খবর হলো- এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪ হাজার ৪২৫ জন করোনা রোগী। ফলে ভারতে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮৩ হাজারের বেশি।

লাইট নিউজ/আই

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD