বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৫:৪১ অপরাহ্ন

১০টি পরিবারের বাসা ভাড়া ও বিদ্যুৎবিল মওকুফ করলেন লোকমান

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০

ঢাকার পর এবার করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সিলেটে নিজের ভাড়াটিয়াদের এক মাসের বাসা ভাড়া ও বিদ্যুৎ বিল মওকুফ করেছেন নগরের পশ্চিম চৌকিদেখির ইলাশকান্দি এলাকার উদয়ন ২৯, ফিরোজা মঞ্জিলের আলতু মিয়ার ছেলে লোকমান আহমেদ।

মঙ্গলবার লোকমান আহমেদ ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেন চলতি মার্চ মাসের বাসা ভাড়া ও বিদ্যুৎ বিল ভাড়াটিয়াদের দিতে হবে না।

এ ব্যাপারে জাগো নিউজকে লোকমান আহমেদ বলেন, আমাদের ১০ ইউনিটের তিনতলা বাসায় ছোট ১০টি পরিবার ভাড়া থাকেন। একমাসের বাসা ভাড়া ও বিদ্যুৎ বিলসহ মোট ৩২ হাজার টাকা আসে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমি এক মাস (মার্চ) মাসের ভাড়া ও বিদ্যুৎ বিল মওকুফ করে দিয়েছি।

লোকমান আহমেদ আরও বলেন, আমি ইচ্ছে করেই নোটিশটি ফেসবুকে দিয়েছি যেন মানুষ দেখে। অন্যরাও যেন আমার মতো উদ্যোগ নেন। কারণ আমি দেখছি, মানুষ শুধু অভিযোগই করছে। কেউ নিজের কাজটা করার চেষ্টা করছে না। এটা একটা যুদ্ধ, করোনার বিরুদ্ধে যুদ্ধ। আমাদের সবদিক থেকে এ রোগের বিরুদ্ধে লড়তে হবে। সরকার একা কিছুই করতে পারবে না। আমার চেষ্টা হলো, মানুষের মধ্যে একটু ইতিবাচক ভাব নিয়ে আসা। ফেসবুকে নেতিকবাচক বিষয় দেখতে দেখতে আমি ক্লান্ত হয়ে গেছি।

ভাড়া মওকুফ এবং পরামর্শসহ নোটিশটি ফেসবুকে পোস্ট করার পর থেকেই প্রশংসায় ভাসছেন লোকমান আহমেদ।

মিজান ইমরান নামের একজন মন্তব্য ঘরে লিখেছেন, বন্ধু লোকমানের আয়ের প্রধান উৎস বাড়ি ভাড়া। সেই বন্ধুটিও তার এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করেছেন। আলহামদুলিল্লাহ, এটা অনেক বড় সেক্রিভাইস। আল্লাহ তোমাকে এর উত্তম প্রতিদান দান করুন। এভাবে সকল সামর্থ্যবানরা এগিয়ে আসুন, জয় হোক মানবতার। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এ কঠিন মুহূর্তে হেফাজত করুন। আমিন।

মো. সাহেদ নামের আরেকজন লিখেছেন, ছোট থেকে লোকমান মামাকে চিনি অনেক ভালো মানুষ। আজ দেশের করোনাভাইরাসের আক্রান্ত হয়ে পুরো পৃথিবীসহ আমাদের বাংলাদেশ লকডাউন প্রায়। এ মহামারিতে তিনি নিজের বাসার ভাড়াটিয়া বাসা বাড়া ও কারেন্ট বিল মওকুফ করে দিয়ে উদার মনের সৈনিকের পরিচয় দিলেন। এভাবে পুরো দেশের মানুষ মানুষের পাশে দাঁড়ালে ইনশাল্লাহ আমাদের বাংলাদেশ আবার আগের মতো হাসিময় হয়ে উঠবে। লোকমান মামাকে ধন্যবাদ ও স্যালুট জানাই ও অনেক ভালোবাসা রইল মনের গভীর থেকে। এ কাজ থেকে অনুপ্রেরণা পাবে অনেক মানুষ আমি আশা রাখি

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD