বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সাংবাদিকদের গ্রেফতারের আগে প্রতিষ্ঠানের অনুমতি নেয়ার দাবী

কুড়িগ্রামে সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানের নামে মামলা প্রত্যাহার এবং জেলা প্রশাসক সুলতানা পারভীনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রংপুরে প্রতিবাদ সমাবেশ করেছে সম্মিলিত সাংবাদিক সমাবেশ। সমাবেশে রংপুর প্রেসক্লাব, রিপোর্টাস ক্লাব, রিপোর্টাস ইউনিটি, সিটি প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠণের নেতাকর্মীরা সংহতি জানিয়ে বক্তব্য দেন।

রোববার বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকদের নামে মামলা ও গ্রেফতারের গে সংশ্লিষ্ট গণমাধ্যম কর্তৃপক্ষের অনুমতি নেয়ার আইন প্রণয়নের দাবী জানান। সেই সাথে রাতের ধারে সাংবাদিক আরিফুল ইসলামকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার মামলা প্রত্যাহার করে জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ সংশ্লিষ্টদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান তারা।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংবাদিক সমাজের আহবায়ক সাইদুল ইসলাম আলমগীর। সময় টিভির প্রতিবেদক হেদায়েতুল ইসলাম বাবুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সময় টিভির বিশেষ প্রতিবেদক ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকার, প্রেসক্লাব সভাপতি রশিদ বাবু, সাধারণ সম্পাদক রফিক সরকার, রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজিদ আহমেদ, সভাপতি আব্দুল হালিম আনসারী, সিটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কালেরকন্ঠের ব্যুরো প্রধান স্বপন চৌধুরী, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবুল হোসেন বাবলু, ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আদর রহমান, চ্যানেল টুয়েন্টিফোরের অফিস প্রধান ফকরুল শাহীন, ডিবিসি’র ব্যুরো প্রধান নিশাত ইসলাম, বার্তাটোয়েন্টিফোরের প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুক, সিএনএন বাংলা টিভির রংপুর স্টাফ রিপোর্টার ও দেশসংবাদ রংপুর জেলা প্রতিনিধি আফরোজা বেগম, পলাশ কান্তি নাগ, আলমগীর হোসেন প্রমুখ।

লাইটনিউজ/এসআই