বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ভারতে কারফিউ ঘোষণা মোদীর

করোনা মোকাবিলায় ভারতজুড়ে জনতা কারফিউ ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী । ‘রোববার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সারা ভারতবাসীকে জনতা কার্ফু পালন করতে হবে। এ সময় কেউ বাড়ি থেকে বেরোবেন না। নিজেদের বাড়িতে থাকবেন। জনগণের জন্য জনতা কারফিউ। রোববার সকালে সাইরেন বাজিয়ে জনতা কারফিউ’র সূচনা করুক রাজ্যগুলো।’ জাতির উদ্দেশে ভাষণে বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছেন মোদী।

মোদী আরো বলেন, ‘আপনারা যদি ভাবেন আপনি করোনা আক্রান্ত হবেন না, তাই সব জায়গায় ঘুরে বেড়াবেন, তাহলে তা ঠিক নয়। আপনি নিজে বিপদ ডেকে আনছেন। এই ক’টা দিন বাড়ির বাইরে বেরোবেন না। বাড়িতে থেকে প্রয়োজনীয় কাজ করুন। ভিড়ভাট্টা এড়িয়ে চলুন। অফিসের কাজ বাড়িতেই করুন’।

করোনা আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও ভয়াবহ পরিস্থিতি। মানব সভ্যতার সঙ্কটে। কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা’। মোদী আরো বলেন,‘আপনাদের কাছে কিছু সময় চাইছি। এখন সকলকে সতর্ক থাকতে হবে। সকলকে একজোট হয়ে কাজ করতে হবে’।

এদিকে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৭৩। এখনও পর্যন্ত এ দেশে করোনায় মৃতের সংখ্যা ৪। এহেন অবস্থায় রাজ্যে জনসমাগম আটকাতে ২১ মার্চ অর্থাৎ শনিবার থেকে গণপরিবহণ বাতিলের সিদ্ধান্ত নিল পাঞ্জাব সরকার। সূত্র : ইন্ডিয়া এক্সপ্রেস

লাইটনিউজ/এসআই