বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনা ঠেকাতে মসজিদে শুধু ফরজ নামাজ পড়ুন

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মুসল্লিদের বাড়িতে অজু করে ও সুন্নাত নামাজ পড়ে জুমার নামাজে আসার অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। এছাড়া বিদেশফেরত ব্যক্তি, জ্বর-হাঁচি-কাশিতে আক্রান্ত ও অসুস্থ ব্যক্তিদের মসজিদে বা জনসমাগমে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইফার পক্ষ থেকে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারের পক্ষ থেকেও সব ধরনের জনসমাগম পরিহার করাসহ বিভিন্ন নির্দেশনা মেনে চলার কথা বলা হয়।

উল্লেখ্য, শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা তথ্যমতে, নতুন করে ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন নারী এবং আক্রান্তরা সবাই আলাদা পরিবারের সদস্য।

আক্রান্ত নারী ও ১ জন পুরুষের বয়স ৩০ বছরের মধ্যে এবং অপর একজন পুরুষের বয়স ৭০ বছর। তার অবস্থা আশঙ্কাজনক এবং তিনি আইসিইউতে আছেন।

আক্রান্তদের মধ্যে ১ জন ইতালি ফেরত ও ২ জন বিদেশ ফেরতদের সংস্পর্শে আক্রান্ত। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৪ জন এবং আইসোলেশনে রয়েছেন ৩০ জন।

লাইটনিউজ/এসআই