বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

জমি সংক্রান্ত বিরোধের জেরে আহত ব্যক্তির মৃত্যু

ফরিদপুরের আলফাডাঙ্গায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঠান্ডু শেখ (৪০) নামে এক ব্যক্তি মারা গেছেন। বৃহস্পতিবার (২০ মার্চ) বিকাল ৫টায় চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত ঠান্ডু শেখ উপজেলার বানা ইউনিয়নের কোনাগ্রাম এলাকার মোমিনউদ্দিন শেখের ছেলে।

জানা যায়, দীর্ঘদিন ধরে বসতবাড়ির জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষ হাফিজার গংদের সাথে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে গত ১৩ মার্চ সকাল সাড়ে ৬টায় ঠান্ডু শেখ তার এলাকার কোনাগ্রাম পশ্চিমপাড়া জামে মসজিদ থেকে ফজরের নামাজ আদায় শেষে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষ হাফিজার শেখ, মফিজার শেখ, ডালিম শেখ, শাওন শেখ, মিরাজ খন্দকার, নাছিম শেখ ও মামুন শেখ দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর অতর্কিতভাবে হামলা করে। হামলায় ঠান্ডু শেখের মাথার মধ্যখানে ও ডান পাশে কোপ লাগে এবং বুকের পাজরের হাড় ভেঙে যায়। এতে সে গুরুতর রক্তাক্ত জখম হলে স্থানীয়রা তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার কোন পরিবর্তন না ঘটলে চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এর মধ্যে গতকাল চিকিৎসাধীন অবস্থায় ঠান্ডু শেখ মারা যান।

এ বিষয়ে নিহতের চাচাতো ভাই আবু সাইদ শেখ জানান, ‘হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছিল। এখন হত্যা মামলা করা হবে।’

আলফাডাঙ্গা থানার ওসি রেজাউল করীম জানান, হামলার ঘটনায় মামলা হয়েছিল। মামলাটি এখন হত্যা মামলায় রূপান্তরিত হবে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।