বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

এবার আসছে আলিবাবার পাঠানো তিন লাখ মাস্ক

করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তে ৩০ হাজার কিটের পরে এবার বাংলাদেশে আসছে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা’র পাঠানো তিন লাখ মাস্ক।

রোববার দুপুর আড়াইটাই এসব পণ্য ঢাকায় পৌঁছবে বলে জানিয়েছে ঢাকায় অবস্থিত চীনা দূতাবাস। আপাদত এসব পণ্য চালানের প্রস্তুতি চলছে বলে শনিবার জানানো হয়।

এর আগে শুক্রবার জ্যাক মা’র পাঠানো করোনাভাইরাস টেস্টের ৩০ হাজার কিট পায় বাংলাদেশ। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বাংলাদেশকে এসব কিট উপহার হিসেবে পাঠন চীনের এই ধনাঢ্য ব্যবসায়ী।

বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পরে নিজের ভেরিফাইড টুইটার একাউন্টে জ্যাক মা বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেয়ার ঘোষণা দেন।

জ্যাক মা লেখেন, তারা ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তামূলক পোশাক দেব। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে।

বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

অনলাইনভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান চীনভিত্তিক আলিবাবা। ‘আলিবাবা’কে চীনের ই-বে বলে গণ্য করা হয়। সব কিছুই বিক্রি হয় তাদের ইন্টারনেট সাইটে। এর বাজারমূল্য এখন ৪০ হাজার কোটি ডলার।

জ্যাক মা লিখেছেন, সরবরাহ কার্যক্রম হয়তো দ্রুত করা সম্ভব হবে না। কিন্তু তারা শেষ পর্যন্ত সেটি সম্পন্ন করবেন।