বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় মারা গেলেন জাপানের কৌতুক অভিনেতা

আন্তর্জাতিক ডেস্ক : জাপানের খ্যাতিমান কৌতুক অভিনেতা কেন শিমুরা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। সংবাদমাধ্যম এনএইচকের প্রতিবেদন অনুযায়ী, টোকিওর একটি হাসপাতালে ৭০ বছর বয়সী এই অভিনেতার মৃত্যু হয়েছে।

 

শিমুরা একজন স্ল্যাপস্টিক কৌতুক অভিনেতা এবং রক অ্যান্ড রোল ব্যান্ডের সদস্য ছিলেন। ৭০-৮০’র দশকে কৌতুক অভিনয় করে ঘরে ঘরে তুমুল জনপ্রিয়তা লাভ করেন তিনি। তার মৃত্যুতে ভক্তরা টুইটারে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

 

রবিবার করোনার কারণে নিউমোনিয়ায় ভুগে মারা যান শিমুরা। জ্বর নিয়ে গত ২০ মার্চ হাসপাতালে ভর্তি হন। এরপর নিউমোনিয়া হলে করোনা পরীক্ষায় পজিটিভ আসে ২৩ মার্চ। জাপানের প্রথম বিনোদন ব্যক্তিত্ব হিসেবে করোনায় আক্রান্ত হন তিনি।

 

শিমুরার আসল নাম ইয়াসুনোরি শিমুরা, ১৯৭৪ সালে কমেডি গ্রুপ ড্রিফটার্সে চু অ্যারাইর স্থলাভিষিক্ত হন। তারও আগেই ১৯৬৯ সালে টেলিভিশনে স্ল্যাপস্টিক কমেডি শো হাচিজিদায়ো জেনিনসুগোয় অভিনয় করে খ্যাতি অর্জন করেন।

 

এরপর ‘মুশটাশে ড্যান্স’ ও ‘হিগাশিুমুরায়ামা ওন্দো’তে প্যারোডি করে জনপ্রিয়তার তুঙ্গে ওঠেন শিমুরা। টিভি শোতে ‘বাকা তোনোসামা’ ও ‘হেন্না ওজিসান’ চরিত্রে অভিনয় করে সবার মন কাড়েন। মৃত্যুর আগেও কৌতুক অভিনয় ছাড়েননি। তেনসাই শিমুরা দোবুতসুয়েন’ এ অভিনয় করছিলেন। আগামী এপ্রিলে ‘দ্য নেম অব অ্যাবাভ দ্য টাইটেল’ বই অবলম্বনে তৈরি একটি মুভিতেও অভিনয় করার কথা ছিল তার।