বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ছুটি সীমিত আকারে বাড়ানো হবে: প্রধানমন্ত্রী

লাইট নিউজ প্রতিবেদক : করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সব কিছু বিবেচনা করে আরও কিছুদিন ছুটি সীমিত আকারে বাড়ানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে আমরা ছুটি দিয়েছিলাম। হয়তো আরো কয়েকদিন একটু বাড়াতে হতে পারে। কারণ যারা গ্রামে চলে গেছেন, সেখানে যেন এ রোগের প্রাদুর্ভাব দেখা না দেয়। সেই সময়টা হিসেব করে আমরা ১২ দিনের ছুটি দিয়েছিলাম। এটা ১৪ দিন পর্যন্ত হতে পারে। ২৬ মার্চ থেকে ছুটি ছিলো ৪ এপ্রিল পর্যন্ত। এটা ৯ এপ্রিল পর্যন্ত হতে পারে। ছুটিটা সীমিত আকারে বাড়াতে হবে। পাশাপাশি সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে হবে।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮টি বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনার প্রাক্কালে এসব কথা বলেন তিনি।

মানুষকে গুজবে কান না দেওয়ার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দুর্যোগের সময় নানা ধরনের গুজব রটে, ইন্টারনেটে গুজব রটে, মিথ্যা অপপ্রচার করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব। আর সবাইকে অনুরোধ করছি গুজবে কান দেবেন না।

তিনি বলেন, আমাদের দেশের দরিদ্র কৃষকসহ বিভিন্ন শ্রেণির মানুষকে বাঁচিয়ে রাখতে কাজ করতে হবে। সেখানে ১০ টাকা দরে চাল দেওয়া হচ্ছে। যারা দিন মজুর ছিল তারা ভুক্তভোগী। এজন্য তাদের পরিবার যেন অভুক্ত না থাকে সেদিকে দৃষ্টি দিতে হবে। স্থানীর সরকার প্রতিনিধি, জনপ্রতিনিধি ও আইন-শৃঙ্খলা বাহিনীকে এগিয়ে আসতে হবে।