বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

জার্সি নিলামে তুলে করোনা আক্রান্তদের পাশে বাটলার…

করোনায় আক্রান্তদের চিকিৎসায় সাহায্যর্থে বিশ্বকাপ ফাইনালের জার্সি বিক্রি করে দিচ্ছেন জস বাটলার

সন্দেহ নেই ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকস। তবে পার্শ্ব নায়ক হিসেবে জস বাটলারের ভূমিকা কোন অংশে কম নয়। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে ব্যাট হাতে ৫৯ রান করেছিলেন। সুপার ওভারেও ব্যাটিং করেছেন। শেষ বলে মার্টিন গাপটিলকে রানআউট করতে ভূমিকা রেখে দলকে জিতিয়েছেন বিশ্বকাপ। সেই দিনের সে ফাইনালে যে জার্সি পড়ে খেলেছিলেন, সেটি এবার নিলামে তুলেছেন বাটলার।

ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা স্মারক এই জার্সি ইংলিশ উইকেট রক্ষক ব্যাটসম্যান বিক্রি করছেন করোনাভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে। নিলাম থেকে পাওয়া অর্থ ব্যয় করা হবে আক্রান্তদের চিকিৎসায়। গতকাল জার্সি নিলামে তোলার সিদ্ধান্তটা ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জানিয়েছেন টুইটারে। লিখেছেন, ‌‘রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হেয়ারফিল্ড হাসপাতালের তহবিল সংগ্রহের চেষ্টায় সাহায্য করতে আমি আমার জার্সিটি নিলামে তুলছি। যেটি আমি গত বিশ্বকাপের ফাইনালে পরেছিলাম। যেতে সই আছে দলের সকল সদস্যের।’

গত সপ্তাহেই করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদি কেনার জন্য জরুরি সাহায্যের জন্য আবেদন জানিয়েছিল রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হেয়ারফিল্ড হাসপাতাল কর্তৃপক্ষ।

ক্রিকেট স্মারক বিক্রি করে সাহায্য করার ঘটনা নতুন কিছু নয়। এই তো গত বছর অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যে শেন ওয়ার্ন ও জেফ টমসন তাদের ব্যাগি গ্রিন টুপি বিক্রি করে দিয়েছিলেন। তাঁদের দেখানো পথেই এবার হাঁটলেন জস বাটলার।

এরই মধ্যে বাটলারের জার্সির দাম ১০ হাজার পাউন্ড উঠেছে। এই দাম হেঁকেছেন ব্রিটিশ টিভি ব্যক্তিত্ব পিয়ার্স মরগান। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ইংল্যান্ড জাতীয় দলের সতীর্থরা ক্রিকেটার বাটলারের জার্সি নিলামের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

লাইট‌‍/এএইচ