বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় আক্রান্ত এক সাংবাদিক, আইসোলেশনে ৪৭

বেসরকারি ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের এক সংবাদকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি সুস্থ হয়ে উঠছেন। শুক্রবার  নিজের ফেসবুক পেজে এক পোস্টে ভিডিও বার্তার মাধ্যমে এ তথ্য জানিয়েছেন চ্যানেলটির প্রধান নির্বাহী ও প্রধান সম্পাদক এম শামসুর রহমান। ওই সংবাদকর্মীর সংস্পর্শে আসা ৪৭ সহকর্মীকে আইসোলেশনে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

ভিডিও বার্তায় শামসুর রহমান বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের একজন সহকর্মী, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের একজন সদস্য কোভিড-১৯ রোগে আক্রান্ত।

উনি শেষ ২৫ এবং ২৬ তারিখে অফিস করেন। রাতে ওনার লক্ষণ প্রকাশ পাওয়ায় উনি আমাদেরকে জানান অফিসে আসতে পারবেন না। তিনি সেলফ আইসোলেশনে ছিলেন। দুই দিন আগে আইইডিসিআরের হট লাইনে যোগযোগ করেন এবং ওনার পরীক্ষঅ করা হয়। ফল যেটা আসে তা দুর্ভাগ্যক্রমে পজেটিভ ছিল।

আমরা ইনডিপেনডেন্ট টেলিভিশনের পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতা করছি। আডিসিআরের সঙ্গে আমাদের যোগযোগ আছে। আমি ব্যক্তিগতভাবে পরিচালকের সঙ্গে কথা বলেছি। উনার সংস্পর্শে যারা এসেছিলেন, এমন ৪৭ জনের একটা তালিকা আমরা করেছি। এই ৪৭ জন সহকর্মীকে আমরা সেলফ আইসোলেশনে পাঠিয়েছি।

২৬ তারিখ থেকে আমরা যদি হিসাব করি, আর পাঁচদিন যদি আমাদের কোনো সহকর্মীর লক্ষণ প্রকাশ না পায়, তাহলে বুঝবো আর কেউ সংক্রমিত হননি।

গণমাধ্যম কর্মীদের সব সময় ঝুঁকির মধ্য দিয়ে কাজ করতে হয়। আমাদের যারা সহকর্মী আছেন বিভিন্ন টিভি চ্যানেল ও সংবাদ মাধ্যমে, আমি সবাইকে বলবো সরকারের নির্দেশনা মেনে আমরা যেন পেশাগত দায়িত্ব পালন করি। সবাই সুস্থ এবং ভালো থাকবেন। আমি সবার কাছ দোয়া প্রার্থনা করি। আমার সহকর্মীর সঙ্গে গতকাল কথা বলেছি, উনি সুস্থ হয়ে উঠছেন।

লাইটনিউজ/এসআই