বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

কর্মহীন দরিদ্র মানুষের পাশে এমপি জ্যাকব

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইতোমধ্যে মৃতের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য জানার নেদারল্যান্ডভিত্তিক ওয়েবসাইট বিএনও-এর তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ১০ লাখ ৪১ হাজার ১৯৬ জন। বিশ^ পরিস্থিতির এ ধাক্কা বাংলাদেশেও লেগেছে। দেশে ৩ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ জনে। করোনাভাইরাসে সৃষ্ট এ পরিস্থিতি মোকাবেলায় অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচি গ্রহণ করেছেন ভোলা-৪ আসনের (চরফ্যাসন-মনপুরা উপজেলার) সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। করোনাভাইরাসের কারণে যারা কাজে অংশ নিতে পারছেন না তারা যেনো না খেয়ে কষ্ট করতে না হয় সেলক্ষ্যে তিনি মাঠে তৎপরতা চালাচ্ছেন।

জ্যাকব তাঁর নির্বাচনী এলাকার সব মানুষের খোঁজ রাখছেন। যারা সচ্ছল তাদের কেউ কোনো ধরণের রোগে আক্রান্ত হচ্ছেন কিনা, আবার দরিদ্রদের কার কি সমস্যা রয়েছেন তা সমাধানের চেষ্টা চালাচ্ছেন তিনি। তার এ প্রচেষ্টার অংশ হিসেবে ইতোমধ্যে দুই উপজেলার মানুষের জন্য ২৫ লাখ টাকার অনুদান প্রদান করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। তার দিক-নির্দেশনায় চরফ্যাশন ও মনপুরা উপজেলার ২৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বাসিন্দাদের মধ্যে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী, মাস্কসহ অন্যান্য খাদ্য সামগ্রী পৌঁছিয়ে দিয়েছেন।

জানা গেছে, সাধারণ মানুষের কথা চিন্তা করে এমপি জ্যাকব চরফ্যাসন উপজেলায় ২০ লাখ ও মনপুরায় পাঁচ লাখ টাকা অনুদান দিয়েছেন। এ অনুদান থেকে প্রথম পর্যায়ে চরফ্যাসন-মনপুরা উপজেলা প্রশাসনের মাধ্যমে চরফ্যাসন উপজেলার ২১টি ইউনিয়নে ১’শ করে ২১’শ পরিবার এবং মনপুরা উপজেলার ৮’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করছেন বলে নিশ্চিত করেছেন চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমপি জ্যাকব বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্ব এখন বিপর্যস্ত। ধনী বা দরিদ্র, উন্নত বা উন্নয়নশীল, ছোট বা বড়- সব দেশই আজ কমবেশি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশও এ সংক্রমণ থেকে মুক্ত নয়। তাই বর্তমান পরিস্থিতিতে চরফ্যাসন-মনপুরার অসহায় দরিদ্র মানুষের জন্য সরকারের পাশাপাশি তার এ কর্মসূচী চলমান থাকবে। পাশাপাশি নিম্নআয়ের কর্মহীন মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান এমপি জ্যাকব। মানুষের বিপদে অন্য মানুষকেই পাশে দাঁড়াতে হবে।

লাইটনিউজ/এসআই