বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ভারতে আরো ৫ শতাধিক আক্রান্ত

ভারতে গত একদিনে আরও ৫ শতাধিক মানুষকে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৩ হাজার ৫৭৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য দিয়েছে ভারতীয় টেলিভিশন এনডিটিভি।

কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এখন ৮৩ জন। গতকাল রাত পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৭৫। এছাড়া আক্রান্তদের মধ্যে চিকিৎসা শেষে ২৭৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত শুক্রবার ভারতে একদিনে সর্বোচ্চ ৬০০ জন আক্রান্ত এবং ১২ জন কোভিড-১৯ রোগী মারা যান। এদিকে দিল্লির তাবলিগ মসজিদ জামাতে যোগ দেওয়া অনেকে করোনাভাইরাস আক্রান্তের প্রমাণ পাওয়া গেছে বলে গতকাল শনিবার সরকারের পক্ষ থেকে জানানো হয়। এ নিয়ে দেশটিতে বিতর্কও চলছে।

আজ সোমবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে জাতীয় সহমর্মিতার অংশ হিসেবে স্থানীয় সময় রাত ৯টা থেকে ৯ মিনিট আলো নিভিয়ে করোনাভাইরাস মহামারির অন্ধকার দূর করার ডাকে সামিল হন গোটা ভারতবাসী। এদিকে বিভিন্ন দলের নেতাদের নিয়ে সর্বদলীয় বৈঠক করেছেন মোদি।

মহারাষ্ট্রকে পেছনে ফেলে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় শীর্ষে এখন দিল্লি। রোববার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী দিল্লিতে আক্রান্তের সংখ্যা এখন ৫০৩। অথচ সকালেও মহারাষ্ট্র ও কেরালার পর তৃতীয় স্থানে ছিল দিল্লি। আজ দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮ জন।

লাইটনিউজ/এসআই