বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ভিডিও কলে বিয়ে

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার বিস্তার ঠেকাতে ২১ দিনের লকডাউনে দেশটি। সরকারের পক্ষ থেকে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে। কিন্তু কোনো কিছুতেই করোনার দাপট থামানো যাচ্ছে না। তবে প্রাণঘাতী এই ভাইরাসকে হার মানিয়েছে দেশটির এক যুগল।

ভালোবাসার কাছে যুগে যুগে সব শক্তি হার মেনেছে। এবার হার মানল করোনাভাইরাস। সামাজিক দূরত্ব মেনে ভিডিও কলে বিয়ের কাজ সারলেন আওরঙ্গাবাদের ওই যুগল। দুই মুসলিম পরিবার বাধা পড়ল আত্মীয়তার বাধনে। অথচ নিয়মে কোনো ফাঁকি নেই। এভাবেই সমাজের চোখে উদাহরণ হয়ে দাঁড়াল পরিবারটি।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের কাজ সারতে প্রধানমন্ত্রীর কোনো নির্দেশ অমান্য করেনি দুই পরিবার। লকডাউনের নিয়ম অনুসরণ করে বিয়ের সমস্ত অনুষ্ঠান ভিডিও কলের মাধ্যমে সম্পন্ন করেছেন তারা।

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে আরও ৫২৫ জন আক্রান্ত হয়েছে, আর এতে মৃত্যু হয়েছে ১৩ জনের। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশটিতে সবমিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭২ জন। এর মধ্যে মোট ৭৫ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই অবস্থা। কিন্তু এর মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।