বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় ৩৫ নতুন রোগী, ৩ জনের মৃত্যু : আইইডিসিআর

লাইট নিউজ প্রতিবেদক : দেশে নতুন করে আরও ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে আইইডিসিআর। তাদের হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫ জন। এছাড়া তিনজনের মৃত্যু হয়েছে।

আইইডিসিআরের হিসাবে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ১২৩ জন। মোট মৃত্যুর সংখ্যা ১২ জন।

এদিকে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ২৯ জনের শরীরে করোনা শনাক্তের কথা জানান। এছাড়া স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রীর হিসাবে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১১৭ জন। মৃত্যুর সংখ্যা ১৩ জন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘মন্ত্রী মহোদয় করোনা আক্রান্তের বিষয়ে যে তথ্য দিয়েছেন তা ওই সময় ঠিক ছিল। এখন যে তথ্য দেওয়া হলো তা হলো সর্বশেষ তথ্য।’

মৃত্যুর সংখ্যা বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, ‘মৃত একজন ব্যক্তির নামের বিভ্রান্তি ছিল। একজনের নাম নিয়ে সন্দেহ থাকায় সংখ্যাটি নিয়ে বিভ্রান্তির জন্ম হয়েছে। ভাবা হয়েছিল ওটি দুইজন। পরে আরও যাচাই-বাছাই শেষে আমরা নিশ্চিত হয়েছি মৃত্যুর সংখ্যা প্রকৃতপক্ষে তিনজন। আমার মনে হয় এ বিষয়ে আর কোনো বিভ্রান্তির সুযোগ নেই। আশা করি, সব বিভ্রান্তির অবসান ঘটবে।’

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক জানান, মন্ত্রী একটা অনুষ্ঠানে ছিলেন। তিনি ওই সময় ফোন করে জানতে চেয়েছিলেন। তাই আইইডিসিআর থেকে এ তথ্য দেওয়া হয়েছিল। তখনও বিষয়টি ফাইনাল ছিল না।