বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

শবে বরাতের নামাজ বাসায় পড়ার আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্য বলেন’আপনারা পবত্রি শবে বরাতের নামাজ বাসায় আদায় করবেন। ‘সৌদি আরবের মক্কা মদিনা সহ আরও অনেক স্থানে অধিক মুসল্লি একসাথে জামায়াতের উপর নিষেধাজ্ঞা আরপ করা হয়েছে। দেশ নেত্রী আরো বলেন আল্লাহ্কে ডাকলে যে কোন। স্থান থেকে ডাকা যায়। শবে বরাতে নামাজ পড়ে সবাই দোয়া করবে আমরা যেন করোনা ভাইরাস থেকে রক্ষা পাই।

মঙ্গলবার (৭ এপ্রিল ) ভিডিও কনফারেন্সে তিনি সিলেট ও চট্টগ্রাম বিভাগের জেলা প্রশাসকদের সাথে এ কথা বলেন।

গনভবনে সকাল ১০ টায় এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কাযালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।
প্রধানমন্ত্রী বলেন মসজিদে অনেক বেশি লোক সমাগমের প্রয়োজন নেই। যেহেতু করোনা ছোঁয়াচে রোগ। আপনারা বাসায় এবাদত করুন,শুক্ররিয়া আদায় করুন আল্লাহ পাকের কাছে। শবে বরাতে আমরা সবাই বাসায় নামেজ পড়ে মহান আল্লাহ তাআলার কাছে দু হাত তুলে দুআ করি তিনি যেন আমাদের করোনা থেকে মুক্তি দেন

চট্টগ্রামের জনগ‌ণের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এই জেলায় প্রচুর বিদেশি আছে। যারা বিদেশ থেকে এসেছেন তাদেরকে সঠিকভাবে কোয়ারেন্টাইনে রাখবেন। আর যেহেতু চট্টগ্রাম লকডাউন করা হয়েছে, সে কারণে বাইরে থেকে কেউ যেন চট্টগ্রা‌মে প্র‌বেশ না ক‌রেন এবং চট্টগ্রাম থেকে কেউ যেন বাইরে যেতে না পারেন, সে ব্যবস্থা করবেন। আর আত্মীয়-স্বজনকে ফোন করে বলে দেবেন, তারা যেন আপাতত চট্টগ্রামে না আসে এবং যারা চট্টগ্রামে আছেন তারাও যেন কোনো আত্মীয়-স্বজনের বাড়িতে না যান।

প্রধানমন্ত্রী চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্দেশে বলেন, সামনে কিন্তু মশা এবং ডেঙ্গুর প্রাদুর্ভাব রয়েছে। বিষয়টি মাথায় রাখবেন। মশার উপদ্রব এবং ডেঙ্গুর প্রাদুর্ভাব যেন না হয়। উত্ত‌রে আ জ ম নাছির বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব কমানোর জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আল্লাহর রহমতে আগামীতে এ ধরনের কোনো দুর্যোগ আসবে না।

প্রধানমন্ত্রী বলেন, সবাইকে কিছুক্ষণ পর পর পানি খেতে হবে। গলা ভিজেয় রাখবেন। তাহলে কোনো ভাইরাসে আক্রান্ত হবেন না।