বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সাংবাদিকদের প্রশ্ন-উত্তর পর্ব স্থগিত : আইইডিসিআর

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে নিয়মিত প্রেস ব্রিফিং করছে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। সর্বশেষ গত দুই সপ্তাহ ধরে তারা অনলাইনে প্রেস ব্রিফিং করছে। দুই ক্ষেত্রেই সাংবাদিকদের প্রশ্ন করার সুযোগ ছিল। তবে এখন থেকে প্রশ্ন করার আর সুযোগ থাকবে না।

আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ বলেন, করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে অনলাইনে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্ন-উত্তর পর্ব স্থগিত করা হয়েছে।

সাংবাদিকরা আর প্রশ্ন করতে পারবেন না জানিয়ে তিনি বলেন, অনলাইন প্রেস ব্রিফিংটি এখন থেকে স্বাস্থ্য বুলেটিন হিসেবে প্রতিদিন দুপুর ২.৩০ মিনিটে সব চ্যানেলে প্রচারিত হবে। নীতি নির্ধারক এবং সাংবাদিকদের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্য বুলেটিনে প্রয়োজনীয় সব তথ্য প্রদান করা হবে। একইসঙ্গে সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে আরো বিস্তারিত তথ্য দেয়া হবে। যদি আরো তথ্যের দরকার হয় তাহলে সাংবাদিকরা স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত র্কমীদের সঙ্গে আলাপ করতে পারবেন।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলো ১৬৪ জন। গত একদিনে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ জনে। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ জন।