বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

এবার মরণব্যাধী করোনায় আক্রান্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

মরণব্যাধী এই ভাইরাসটিতে সংক্রমিত হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী। মঙ্গলবার পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেছে আইসিডিডিআরবি (আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ)।

দেশে করোনাভাইরাস সামাজিকভাবে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত যতগুলো কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে তার অধিকাংশই বিদেশ ফেরত কিংবা অন্যের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। বাদ যাচ্ছেন না বৃদ্ধ থেকে শিশু কেউই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ওই শিক্ষার্থীর করোনা পজিটিভ এসেছে। সার্বক্ষণিক তার খোঁজ-খবর নেয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তার পাশে থাকার চেষ্টা করবো।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, আইসিডিডিআরবি ওই শিক্ষার্থীকে আইসোলেসনে নিয়ে যাবে। একই সঙ্গে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে পুরো পরিবারকে । যেকোনো সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রস্তুত আছে।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে ওই শিক্ষার্থী জ্বর ও মাথা ব্যথায় ভুগছিলেন। পরে আইইডিসিআরে (জাতীয় রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান) যোগাযোগ করলে সোমবার আইসিডিডিআরবির প্রতিনিধি এসে নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। গতকাল মঙ্গলবার পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়।