বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

নরসিংদী জেলাকে লকডাউন ঘোষণা

নরসিংদী জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও দেশের অভ্যন্তরে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবিলা ও সুরক্ষার প্রয়োজনে জেলা কমিটির সিদ্ধান্তক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

নির্দেশনা অনুযায়ী নরসিংদী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হবে। ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক ব্যতিত জেলা ও উপজেলার অন্য সকল রাস্তা ও সীমানা দিয়ে ভিন্ন জেলায় যাতায়াতে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন, দিনে রাতে জন সাধারণের চলাচল বন্ধ থাকবে।

তবে জরুরি সেবা, খাদ্য সামগ্রী সরবরাহ, ওষুধ ও চিকিৎসা আওতা বর্হিভুত থাকবে। এ আদেশ অমান্য করলে আইনানু গব্যবস্থা গ্রহণ করা হবে।

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস বলেন, কোভিড-19 ঝুঁকি মোকাবিলা ও সুরক্ষার প্রয়োজনে নরসিংদী জেলাকে লকডাউন (অবদ্ধরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। কারণ নরসিংদীতে যে দুইজন করোনা আক্রান্ত পাওয়া গেছে তারা নারায়ণগঞ্জ থেকে এসেছেন। এ কারণেই এই ব্যবস্থা নেয়া হয়েছে।