বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় প্রবাসীদের দুদর্শা লাঘবে পদক্ষেপ নিয়েছে সরকার

করোনা ভাইরাসের কারণে প্রবাসী বাংলাদেশিদের যে দুদর্শা হয়েছে, তা লাঘবে সরকার পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে করণীয় নির্ধারণে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে তাদের কীভাবে দেখভাল করতে পারি, তাদের মঙ্গল কীভাবে করা যায়, সে বিষয়ে আলোচনা করেছি। প্রবাসী বাংলাদেশিদের যে দুদর্শা সৃষ্টি হয়েছে, তা লাঘব করার চেষ্টা সরকার করছে। এ বিষয়ে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছি।

তিনি বলেন, করোনা ভাইরাসের মধ্যেও যেসব দেশ আমাদের প্রবাসী বাংলাদেশিদের সহায়তা করছে, আমরা তাদের চিঠি লিখে ধন্যবাদ জানাবো।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশের ফিরতে আগ্রহী প্রবাসীদের কীভাবে ফিরিয়ে আনা যায় সেটি নিয়েও আলোচনা হয়েছে। তবে ভারত থেকে আনা খুবই ডিফিকাল্ট। সেখানে ১৪ এপ্রিল পর‌্যন্ত লকডাউন চলছে। লক ডাউন শেষে আনা যেতে পারে।