বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সাংবাদিকদের বিনামূল্যে পিপিই দিল ‘স্নোটেক্স’

করোনাভাইরাস সংক্রমণের সংকটময় এই পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মী ও গণমাধ্যমকর্মীদের পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) দিচ্ছে বাংলাদেশের রফতানিমুখী পোশাক শিল্পের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ‘স্নোটেক্স গ্রুপ’। দেশের প্রথম সারির অধিকাংশ প্রিন্ট, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে ইতোমধ্যে বিনামূল্যে পিপিই সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। বাকি গণমাধ্যমেও পিপিই বিতরণ করবে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, প্রাথমিকভাবে বিজিএমইএ, এম এন্ড এস এবং বুয়েটের সহায়তায় কয়েক হাজার পিপিই বিনামূল্যে সরবরাহ করা হয়েছে স্বাস্থ্যকর্মীদের মাঝে। এছাড়াও গণমাধ্যমকর্মীদের মধ্যেও সরবরাহ করা হয়েছে উল্লেখযোগ্য সংখ্যক পিপিই।

স্নোটেক্সের সহকারী ব্যবস্থাপক শেখ রাহাত অয়ন জানান, সংকটময় এই পরিস্থিতিতে প্রায় ৫০ হাজারের অধিক পিপিই তৈরি করবে তারা। ইতোমধ্যেই তাদের তৈরি পিপিই সরাসরি চিকিৎসকদের কাছে সরবরাহ করা হয়েছে। আর প্রথম সারির অধিকাংশ গণমাধ্যমকেও পিপিই দেওয়া হয়েছে, বাকি গণমাধ্যমে ১১ এপ্রিল (শনিবার) পিপিই সরবরাহ করা হবে। গণমাধ্যমকর্মীরা ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত সংবাদ সংগ্রহ করছেন, তাদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে গণমাধ্যমগুলোতে আমরা পিপিই সরবরাহ করছি। ভবিষ্যতেও যেকোনো সংকটে গণমাধ্যমের পাশে থাকবে ‘স্নোটেক্স’ গ্রুপ।