বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

নার্সসহ দুইজন করোনায় আক্রান্ত, হাসপাতাল লকডাউন

নেত্রকোনায় করোনাভাইরাসে আক্রান্ত দুই রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় তাদের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

আক্রান্ত দুজনের একজন খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স (৪৮)। অপরজন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা (৪৫)। তারা নিজ বাড়ি ও কর্মস্থলে রয়েছেন।

এ দিকে, শুক্রবার সন্ধ্যা ছয়টায় খবর পাওয়ার পর পর জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লক্ষ্মীপুর গ্রামটি লকডাউন করে দেয়া হয়।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম সন্ধ্যা ছয়টায় বলেন, আমরা মাত্রই খবরটি পেলাম। নেত্রকোনায় দুজন এই প্রথম করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে একজন খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স ও অপরজন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের। গ্রামের ওই ব্যক্তি ঢাকা থেকে কয়েক দিন আগে বাড়িতে এসেছেন। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট সমস্যা থাকায় বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পাঠানো হয়েছিল। তিনি এখন বাড়িতেই আছেন।

তিনি বলেন, চিন্তার বিষয় হাসপাতালের ওই সেবিকাকে নিয়ে। কারণ, তিনি এই কয়েকদিনে হয়তো অনেক রোগীর সেবা দিয়েছেন। তা অনুসন্ধান চালানো হচ্ছে। পুলিশ ওই গ্রাম ও হাসপাতালটি লকডাউন করে দিয়েছে। তারা কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তা আমরা বের করার চেষ্টা করছি। ধারণা করা হচ্ছে কমিউনিটি ট্রান্সমিশন থেকে হয়তো তারা আক্রান্ত হতে পারেন। এটা চিন্তার বিষয়।