বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

মাদারীপুরে নির্দেশনা অমান্য , শাস্তি পাচ্ছেন ১১ কর্মকর্তা

করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। তবে সেই ঘোষণায় স্পষ্ট নির্দেশনা ছিল, সরকারি কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকতে হবে। এই নির্দেশনা অমান্য করেছেন মাদারীপুরের শিবচর উপজেলার ১১ জন সরকারি কর্মকর্তা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের কাছে চিঠি পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে ৭ এপ্রিল মাদারীপুরের জেলা প্রশাসক মন্ত্রিপরিষদ বিভাগে একই ধরনের চিঠি পাঠিয়ে ওই কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

দেশে শুরুর দিকে যেসব অঞ্চলে করোনাভাইরাসের রোগী শনাক্ত করা হয়, মাদারীপুরের শিবচর তার মধ্যে একটি। এমন জায়গায় যথাযথ দায়িত্ব পালন তো দূরের কথা, কর্মস্থল ছেড়ে চলে যান ১১ কর্মকর্তা। তারা হলেন- উপজেলা প্রকৌশলী মো. ইকবাল হোসেন, উপজেলা সমবায় অফিসার মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সত্য রঞ্জন, উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কৃষ্ণ মালাকার, উপজেলা নির্বাচন অফিসার মো. হারুন-অর-রশিদ, সাব-রেজিস্ট্রার মো. আ. মতিন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রফিকুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী এ কে এম আসাদ, উপজেলা প্রকৌশলী কার্যালয়ের সার্ভেয়ার মো. মোশারফ হোসেন, উপজেলা প্রকৌশলী কার্যালয়ের হিসাবরক্ষক এমারত হোসেন ও সহকারী হিসাবরক্ষক অসীম বালা।

এই কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পাঠানো চিঠিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধে প্রত্যেককে উপজেলার বিভিন্ন কন্ট্রোলরুম ও ইউনিয়নে দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু তাদের অনুপস্থিতির কারণে ভাইরাসের প্রতিরোধ কার্যক্রমসহ অন্যান্য কর্মসূচি বিঘ্নিত হচ্ছে।