বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ভিডিও কনফারেন্সে মোদি, ২৪ ঘণ্টাই পাশে থাকার আশ্বাস

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ থামাতে করণীয় পদক্ষেপ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শনিবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারা এ বৈঠকে অংশ নেন।

বৈঠকের মূল প্রতিপাদ্য ছিল ভারতে চলতি লকডাউনের মেয়াদ আরো বাড়ানো হবে কিনা। দেখা যায়, ভিডিও কনফারেন্সে সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক পড়েন মোদি। সেখানে তিনি মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যে বলেন, আমরা সবাই একত্র হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এই মহামারির মোকাবেলা করে যাবো। আমি দিনের ২৪ ঘণ্টাই সজাগ আছি। যেকোনো প্রয়োজনে আপনারা আমাকে বলবেন। আমি আপনাদের সহযোগিতায় নিয়োজিত থাকবো।

আজকের এই বৈঠকে লকডাউন বাড়ানো হবে তা গতকাল শুক্রবারই আঁচ করা গেছে। কারণ গতকাল উড়িষ্যা ও পাঞ্জাব‌ের রাজ্য সরকার সেখানে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে। উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করেছেন। পাঞ্জাবে তা ১ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এ ছাড়া রাজস্থান এবং ছত্তিশড়েও লকডাউনের মেয়াদ বাড়ানোর সম্ভাবনা আছে।

শনিবারের বৈঠকেও মোদিকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছেন বলে জানা গেছে।

ভিডিও কনফারেন্সে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, প্রতি রাজ্যে আলাদা করে লকডাউনের মেয়াদ না বাড়িয়ে দেশব্যাপী লকডাউন বৃদ্ধি করলে করোনাভাইরাস মোকাবেলার কার্যক্রম ফলপ্রসূ হবে বলে মনে করে তার মন্ত্রণালয়।