বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

লাঠিপেটার কোনো বিকল্প নেই : শামীম ওসমান

দেশে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যার হিসেবে ঢাকার পরেই নারায়ণগঞ্জের অবস্থান। ঢাকায় ২০৯ আক্রান্তের বিপরীতে নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা ৫৯ জন। পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় এই জেলাকে করোনাভাইরাসের জন্য ‘হটস্পট’ ঘোষণা করেছে আইইডিসিআর। ইতোমধ্যে লকডাউন করা হয়েছে জেলাটিকে, কিন্তু মানুষকে ঠিকভাবে ঘরে রাখা যাচ্ছে না। এমন অবস্থায় মানুষকে ঘরে ফেরাতে লাঠিপেটার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

গতকাল শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এই সংসদ সদস্য বলেন, নানা উদ্যোগ নেওয়ার পরও মানুষ ঘর থেকে বের হয়ে পড়ছে। লকডাউন, কারফিউ দিয়েও কোনো লাভ হচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনী একদিক দিয়ে টহল দিচ্ছে অন্যদিক দিয়ে বেরিয়ে পড়ছে তারা। এ অবস্থায় লাঠিপেটার তো কোনো বিকল্প দেখি না।

মানুষকে ঘরে ফেরাতে আমি লাঠি হাতে স্বেচ্ছাসেবক নামিয়েছিলাম, উল্লেখ করে শামীম ওসমান বলেন, ‘মিডিয়া বিষয়টাকে উল্টো করে লিখলো। ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের কিছু এলাকায় যখন ওই স্বেচ্ছাসেবকরা মানুষকে ঘরে ফেরাতে কাজ করছে তখন দুই একটা মিডিয়া লিখলো, লাঠি হাতে যুবকরা মহিলাদের বাড়ির সামনে হইচই করছে। কাজ করলেও সমস্যা, না করলেও সমস্যা।’

‘নারায়ণগঞ্জকে বাঁচাতে হলে মানুষকে ঘরে ফেরাতে হবে। এ বিষয়ে সাংবাদিক ভাইদেরও অংশগ্রহণ প্রয়োজন’ বলে মন্তব্য করেন শামীম ওসমান।