বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

আরও ৪ জেলায় ছড়িয়েছে করোনা

দেশে নতুন করে আরও চার জেলায় করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। এ নিয়ে মোট ৩৪ জেলায় করোনাভাইরাস ছড়ালো।

জেলা চারটি হলো- লক্ষ্মীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও ও ঝালকাঠি। এর মধ্যে ঠাকুরগাঁও ৩, লক্ষ্মীপুর ১, লালমনিরহাট ১, এবং ঝালকাঠি ৩ জন আক্রান্ত হয়েছেন।

রোববার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

নতুন চার জেলায় করোনাভাইরাসে সংক্রমিত রোগী পাওয়া গেছে জানিয়ে ডা. ফ্লোরা জানান, দেখা গেছে এসব এলাকায় যারাই সংক্রমিত হয়েছেন তারা সবাই ঢাকা অথবা নারায়ণগঞ্জ থেকে এসব এলাকায় গিয়েছেন।

তিনি বলেন, এ কারণেই আমরা বারবার সতর্ক করছি যে, এ সময় আপনারা কেউ ভ্রমণ করবেন না। এ সময় বাড়িতে থাকতে এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

ডা. ফ্লোরা আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ এ আক্রান্ত আরও চারজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ১৩৯ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬২১ জনে।

তিনি জানান, সর্বশেষ মারা যাওয়া চারজনের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী।

নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৯৬ জন ও নারী ৪৩ জন- এ তথ্য উল্লেখ করে ডা. ফ্লোরা জানান, নতুন যারা সংক্রমিত হয়েছেন তাদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সীদের সংখ্যাই বেশি। এই বয়সী মানুষ আছেন ২৫ ভাগ। দ্বিতীয় সর্বোচ্চ ২১ ভাগের বয়স ২১-৩০ বছরের মধ্যে।