বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

চাল চুরির মহোৎসব চলছে

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর থেকেও চাল চোরের সংখ্যা বেশি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ রোববার এক ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, করোনার সংকট মোকাবেলায় সরকার যে পরিমাণ চাল বিতরণ করছে, তা পর্যাপ্ত নয়। এখন আবার মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে যোগ হয়েছে চাল চুরির মহোৎসব। হিসাব করলে দেখা যায়, দেশে করোনা রোগীর থেকেও চাল চোরের সংখ্যা বেশি।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে কম দামে চাল এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণের ব্যবস্থা নেয়া হয়েছে। কিন্তু যে পরিমাণ চাল বিতরণ করা হচ্ছে, তা পর্যাপ্ত নয়। অথচ এই পরিস্থিতির মধ্যেও ক্ষমতাসীন দলের দুর্নীতিবাজরা ত্রাণ ও স্বল্পমূল্যের চাল আত্মসাৎ করছেন।

ত্রাণ বিতরণের দায়িত্ব সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, চাল চোরদের থামাতে হলে এটা ছাড়া বিকল্প কোনো ব্যবস্থা নেই।

শঙ্কা প্রকাশ করে বিএনপির এ সিনিয়র নেতা বলেন, প্রতিদিনই নতুন নতুন জেলা ও অঞ্চলে করোনা রোগী পাওয়া যাচ্ছে। এ সংখ্যাটা কমিউনিটি ট্রান্সমিশন আকারে ক্রমশ বাড়ছে। সময়মতো কার্যকর পদক্ষেপ না নেয়াতেই এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় এখনো গতি আসেনি অভিযোগ করে তিনি বলেন, নমুনা সংগ্রহে গলদ ও ল্যাবগুলোর সক্ষমতা কাজে না লাগানোয় গতি সঞ্চার হচ্ছে না। এ ভয়াবহতা থেকে দেশকে রক্ষা করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।