বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার তত্বাবধানে প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে : মালয়েশিয়ার বিভিন্ন জায়গায় কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী বাংলাদেশীদের মাঝে ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশন ও সেরি মেছান ট্রাভেলসের আর্থিক সহায়তায় খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া। গত ১৮ই মার্চ থেক শুরু হওয়া লকডাউন তৃতীয় বারের মতো ২ সপ্তাহ বাড়িয়ে চলবে ২৮ এপ্রিল পর্যন্ত।

এই দীর্ঘ লকডাউনের ফলে অনেকেই কর্মহীন হয়ে পরেছে। নিয়মিত কোম্পানীতে কর্মরত শ্রমিকরা বেতন না পেলেও কোম্পানী থেকে তাদের দেয়া হচ্ছে খাবার বাবদ কিছু টাকা। কিন্তু যারা এজেন্টের মাধ্যমে ভিসা নিয়ে অনির্দিষ্ট কোম্পানির মাধ্যমে কাজ করছে এবং যারা অবৈধভাবে এখানে অবস্থান করছে তারাই এখন রয়েছে চরম বিপাকে। মালয়েশিয়ায় বাংলাদেশি কমিউনিটি, বিভিন্ন এনজিও সংস্থা ও বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে অসহায় প্রবাসী বাংলাদেশীদের মাঝে খাদ্য সামগ্রী বিতারণ করা হচ্ছে ।

খাদ্য সামগ্রী নিতে আসা প্রবাসী বাংলাদেশীরা বলেন, আজ এই বিপদের দিনে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার তত্বাবধানে যে খাদ্য সামগ্রী আমরা পেয়েছি এটা যে কতো বড় উপকার হয়েছে সেটা বলে বুঝাতে পারবো না। এই জন্য ধন্যবাদ জানায় ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশন ও সেরি মেছান ট্রাভেলসকে। যারা আর্থিকভাবে সহায়তা প্রদান করেছেন। বাংলাদেশ প্রেস ক্লাব মালয়েশিয়ার ভারপ্রাপ্ত সভাপতি শেখ আহমাদুল কবির ও সাধারন সম্পাদক বশির আহাম্মেদ ফারুক বলেন, আমাদের প্রেস ক্লাবের সদস্যরা বরাবরেই মতোই প্রবাসী বাংলাদেশীদের পাশে থেকে কাজ করে যাচ্ছেন।

ইতিমধ্যেই আপনারা জানেন, যে মালয়েশিয়ায় লকডাউনের কারণে সবাই বাসার মধ্যে অবস্থান করছেন। আমাদের প্রেস ক্লাবের সাংবাদিকরা কিন্তু ঘরে বসে নেই, তারা খাদ্য সংকটে থাকা প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন উপায়ে খোঁজ-খবর নিয়ে খাদ্য পৌছে দিচ্ছে। এ সময় নেতৃবৃন্দ ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশন ও সেরি মেছান ট্রাভেলসকে আর্থিকভাবে সহয়াতা প্রদান ও রেমিটেন্স যোদ্ধাদের পাশে দাড়ানোর জন্যে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া মালয়েশিয়ায় বসবাসরত বৃত্তবান বাংলাদেশীদেরকে এই দুর্দিনে এগিয়ে আসার আহ্বান জানান। মরহুম ডক্টর মাহমুদ হাসানের কনিষ্টপুত্র মালয়েশিয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আখতার উদ্দিন মাহমুদ পারভেজ বলেন, আমার বাবা জীবত থাকা অবস্থায় মালয়েশীয়া প্রবাসীদের মাঝে সব সময়ই সহযোগিতার হাত বাড়িয়েছেন।

আপনারা জানেন যে বিশ্ব আজ মহামারী করোনাভাইরাসে আক্রান্ত আর এই কারণে বিভিন্ন দেশে চলছে লকডাউন। যার ফলে দেশে বা বিদেশে থাকা প্রবাসী বাংলাদেশীরাও হয়ে পরেছেন কর্মহীন। তাই মালয়েশিয়ায় অবস্থান করা প্রবাসীরাও আজ কর্মহীন হয়ে পড়েছে। তাই আমি আমার সাধ্য অনুযায়ী প্রবাসীদের মাঝে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার মাধ্যমে খাদ্য সামগ্রী পৌছানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এই জন্য আমি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বসির আহাম্মদ ফারুক ভাই, সহ-সভাপতি আশরাফুল মামুন, কোষাধক্ষ্য মোহাম্মদ আলীসহ যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সম্ভব হয়েছে আমি তাদেরকে ধন্যবাদ জানাই। উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬৮৩ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১০৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৬ জন।