বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

মালদ্বীপে ১০০ টন খাদ্য পাঠাচ্ছে বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সরকার মালদ্বীপে ১০০ টন খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় ওষুধ জাহাজে করে আজ বা কালের মধ্যে সে দেশে পাঠাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। রোববার তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, এই খাদ্যসামগ্রী প্রবাসী বাংলাদেশিরা ও সে দেশের সরকার নিজেদের প্রয়োজনে ব্যবহার করতে পারবে।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের সাহায্যার্থে আমরা সবকিছু করবো। তাদের খাদ্যসামগ্রী থেকে শুরু করে প্রয়োজনীয় সব ওষুধ প্রদান করা হবে। প্রবাসীদের চিন্তার কোনো কারণ নেই।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ অনিবন্ধিত প্রবাসী বাংলাদেশিদের ফেরত আনতে বলেছেন। আবদুল্লাহ শহীদ বলেছেন করোনাভাইরাসের কারণে এখন যেহেতু তাদের পর্যটন বা রেস্টুরেন্টে কাজ করছে না তাই শুধু বৈধদের তারা সাহায্যে করছে। কিন্তু যারা অনিবন্ধিত আছে তাদের কষ্ট হচ্ছে। তাই তাদের ফেরত আনতে বলছে। আমি তাদের বলেছি বর্তমান সময়ে আমাদেরও অসুবিধা, তোমাদেরও অসুবিধা। তাই মানবাধিকারের বিষয়টি সামনে এনে এদের তোমরা সাহায্যে কর।

তিনি আরও বলেন, মালদ্বীপে আমাদের ৩৮ হাজার অনিবন্ধিত প্রবাসী বাংলাদেশি রয়েছে।

আব্দুল মোমেন বলেন, বাংলাদেশে থাকা অস্ট্রেলিয়ার নাগরিকদের শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হবে। তাই আমি অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি শ্রীলঙ্কায় থাকা বাংলাদেশিদের ওই ফ্লাইটে করে আনার জন্য। আর বাংলাদেশে থাকা শ্রীলঙ্কানদের নিয়ে যাওয়ার জন্য।

লাইটনিউজ/এসআই