বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সিরাজগঞ্জ কামারখন্দে মুক্তিযোদ্ধা সন্তান হিরা ভাইয়ের ফ্রি বাজার

আবির হোসাইন শাহিন (সিরাজগঞ্জ প্রতিনিধি) :  করোনাভাইরাস আতঙ্কে সারাবিশ্ব। এই আতঙ্ক থেকে বাদ পড়েনি বাংলাদেশেও। করোনা ভাইরাসের জন্য সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষগুলো। ঘর থেকে বের হতে না পেরে খাদ্য সংকটে ভুগছে অনেক পরিবার। এমন অবস্থায় ফ্রি বাজার নিয়ে বসেছেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের বাগবাড়ি গ্রামের বীরমুক্তিযোদ্ধা আবু সাইদের ছেলে হিরা।

দেশের এমন পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন মুক্তিযোদ্ধার সন্তান হিরা। আজ রবিবার(১২ এপ্রিল) বাগবাড়ী গ্রামের মল্লিকবাড়ীর একটি দোকানে ফ্রি কাচা বাজার দিয়েছেন। এ ফ্রি কাচাবাজার চলবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত।

এই ফ্রি বাজারে আলু, বেগুন, কাঁচা মরিচ,চাল,ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস পাওয়া যাবে বলে জানিয়েছেন আশরাফুল সাইদি হিরা। এ বিষয়ে ব্যাপারে আশরাফুল সাইদি হিরা জানান, আমাদের দেশে করোনাভাইরাস আসায় গ্রামে গরিব অসহায় মানুষ কাজকর্ম করতে পারছেন না। ঘর থেকে বের হতে সরকার থেকে নিষেধ আছে। তাই এই গরিব মানুষদের কথা ভেবে নিজের জমানো টাকা থেকে ফ্রি বাজার দিয়েছি।

এতে অনেকেই উপকৃত হবেন। সাধারণ গরীব দুঃখী মানুষের কথা চিন্তা করে এ ফ্রি বাজার দিয়েছি। লজ্জা না করে যাদের প্রয়োজন তারা বিনা পয়সায় নিয়ে যাবেন। আর এ ফ্রি বাজার চলবে করোনাভাইরাস বা পরিবেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চালিয়ে যাবো।

লিাইটনিউজ/আবির