বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনা নমুনা পরীক্ষার সঙ্গে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

দিন দিন দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন মোট আক্রান্তের সংখ্যা ৮০৩ জন।

করোনা আক্রান্তের সংখ্যা প্রথম দিকে ধীর গতিতে এগোলেও বর্তমানে তা লাফিয়ে লাফিয়ে বেড়ে যাচ্ছে। করোনা পরীক্ষার সংখ্যা বেড়ে যাওয়াই আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে।

সোমবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য বলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা.নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তকরণের পরীক্ষা বেড়েছে। এর সঙ্গে বেড়েছে আক্রান্ত রোগীর সংখ্যাও। গত দিনের চেয়ে ৩৮ শতাংশ বেশি নমুনা সংগ্রহ করা হয় আজ (১৩ এপ্রিল) এবং পরীক্ষা করা হয়েছে ১৭ শতাংশের বেশি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৫৭০ জনের। গতকাল পরীক্ষা করা হয় ১ হাজার ৩৪০ জনের।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন স্বাস্থ্য বুলেটিনে বলেন, করোনাভাইরাসে দেশে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যু হলো। নতুন করে দেশে ১৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্ত ৮০৩ জন। তিনজন সুস্থ হয়েছেন, এখন মোট সুস্থ ৪২ জন।

তিনি বলেন, ইতোমধ্যেই কমিউনিটি সংক্রমণ হয়ে গেছে। এটি ছড়িয়ে পড়া বন্ধ করতে সবচেয়ে বড় অস্ত্র হলো ঘরে থাকা, ঘরে থাকা এবং ঘরে থাকা।