বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

নারায়ণগঞ্জ থেকে পালানোর সময় আটক পাঁচ শতাধিক নারী পুরুষ

 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যায় ঢাকার পরেই নারায়ণগঞ্জের অবস্থান। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে জেলাটিকে ‘হটস্পট’ ঘোষণা করা হয়েছে। প্রশাসন থেকে ঘোষণা করা হয়েছে লকডাউন। তারপরও দেশের বিভিন্ন জেলায় নারায়ণগঞ্জ-ফেরত লোকজনের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অনেকে। অনেকেই রাতের আঁধারে পালিয়ে যাচ্ছিলেন। গতকাল এমন ৫০০ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গতকাল মঙ্গলবার রাত ১১টায় জেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালায় পুলিশ। এলাকার উদ্দেশে রওয়ানা দেওয়া পাঁচ শতাধিক নারী পুরুষকে আটক করে নিজ নিজ বাসায় পৌঁছে দিয়েছে তারা। আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে তাদেরকে সাহায্য করা বাল্কহেড ও ট্রাক ড্রাইভারদেরকে।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, গতকাল রাত সাড়ে ১১টায় কিশোরগঞ্জ যাওয়ার উদ্দেশে গোপনে একটি বাল্কহেডে ওঠেন ৭২ জন গার্মেন্টসকর্মী। ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পর ধর্মগঞ্জ এলাকায় বুড়িগঙ্গা নদীতে ধাওয়া করে তাদেরকে আটক করা হয়। এছাড়া ফতুল্লার টাগারপার থেকে আটক করা হয় একটি পিকআপ, যেখানে গাঁদাগাদি করে বসা ছিলেন প্রায় ১৫০ জন। রাত ১২টার পর মাউরাপট্টি থেকে আটক করা হয় এমন আরো ৪টি পিকআপ।

প্রতিটি পিকআপ জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। মামলা করার প্রস্তুতি চলছে চালকদের বিরুদ্ধে। তবে পালানোর চেষ্টা করা লোকজনকে নিজ নিজ বাসায় পৌঁছে দেওয়া হয়েছে।