বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

গাইবান্ধায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৩ করোনা আক্রান্ত রোগী

গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধায় প্রথম করোনা শনাক্ত আমেরিকা ফেরত মা ও ছেলেসহ তিনজন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধার সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ।

তিনি আরও জানান, গত ২২ মার্চ গাইবান্ধায় প্রথম মা ও ছেলেকে করোনা পজিটিভ রোগী শনাক্ত করা হয়। আমেরিকা প্রবাসী ওই মা ও ছেলের সংস্পর্শে আসাদের নমুনা পরীক্ষা করার পর আরও তিনজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। এছাড়াও নারায়ণগঞ্জ থেকে ফেরা এক পোশাক শ্রমিকের পরিবারের ৫ সদস্যসহ আরও দুইজনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।

এ নিয়ে গাইবান্ধায় মোট রোগীর সংখ্যা দাঁড়ায় ১২ জনে। গত ১৪ এপ্রিল আমেরিকা ফেরত ছেলে করোনা মুক্ত হওয়ায় তাকে ছাড়পত্র দেয়া হয়। আজ বৃহস্পতিবার মা এবং অপর এক নারীকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ নিয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া তিন করোনা রোগীকে ছাড়পত্র দেয়া হলো এবং চিকিৎসাধীন রয়েছেন ৯ জন।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা নতুন ১০৫ জনসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৩৮৮ জন। ব্রহ্মপুত্র নদের দুটি চরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৮০ জন। সাঘাটার ঘুড়িদহ উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে ৩৬ জন। এছাড়াও ৯ জন করোনা রোগীসহ মোট ১০ জন আইসোলেশনে রয়েছেন।

লাইটনিউজ