বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ঘরে বসে রমজান মাসে ইবাদতের আহ্বান প্রধানমন্ত্রীর

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আসন্ন রমজান মাসে ঘরে বসে ইবাদতের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাস ভবন গণভবন থেকে ভি‌ডিও কনফারেন্সে ঢাকা বিভাগের আটটি জেলার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবসহ মুসলিম প্রধান অনেক দেশেই ইতোমধ্যে মসজিদে তারাবির নামাজ স্থগিত করেছে। তাই দেশবাসীর প্রতি অনুরোধ, আপনারাও তারাবির নামাজ ঘরে পড়ুন। এতে সংক্রমণ ছড়ানোর ঝুঁকি কমবে। ঘরে থাকার কারনে ইবাদত করার সুযোগ বেশি তৈরি হয়েছে। এজন্য সবাইকে রমজান মাসে ঘরে বসে ইবাদতের আহ্বান জানাই।

তিনি বলেন, দেশব্যাপী সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় অনেক মানুষের কষ্ট হচ্ছে। কৃষক, শ্রমিক, খেটে খাওয়া মানুষ, ছোট ব্যবসায়ী, এমনকি নিম্নবিত্তদের অনেক কষ্ট হচ্ছে। তাদের জন্য প্যাকেজ ঘোষণা করা হয়েছে। সবাইকে সহযোগিতা করা হবে। মানুষের কাছে যারা হাত পাততে পারেন না, তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড দেয়া হবে।

সরকার প্রধান বলেন, ‘করোনাভাইরাসের কারণে সারাবিশ্বে ২৫০ কোটি মানুষ ঘরবন্দি। এটি একটি অদৃশ্য শক্তি। যার প্রভাবে সারা বিশ্ব এক জায়গায় চলে এসেছে। অর্থনীতিবিদরা বলছেন, সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার সৃষ্টি হবে। তাই আমরা ইতোমধ্যেই ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ তৈরি করেছি।’

আজ ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জেলাগুলোতে করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতির খোঁজ-খবর নেন।