বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ফ্রান্সের রণতরীতে করোনা আক্রান্ত ৭০০ নাবিক

লাইট নিউজ ডেস্ক : ফ্রান্সের যুদ্ধবিমান বহনকারী রণতরী শার্ল দ্য গলে অবস্থানরত ১৭৬৭ জন নাবিকের মধ্যে অন্তত ৭০০ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত। ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) এ খবর জানিয়েছে রয়টার্স।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলে হয়েছে, ইতোমধ্যেই ৩১ নাবিককে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অবশিষ্ট অন্যান্য নাবিকদেরও নভেল করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা চলছে। নৌ বাহিনী প্রধানের নির্দেশে ওই ঘটনা তদন্তে একটি কমিটি কাজ করছে।

এর আগে, বাল্টিক সাগরে এক নৌ মহড়ায় অংশ নিয়েছিল শার্ল দ্য গল। সেখানেই ৪০ নাবিক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলে নির্ধারিত সময়ের দুই সপ্তাহ আগেই ফ্রান্সে ফিরে আসে জাহাজটি। তখনই অবশিষ্ট নাবিকদের পরীক্ষার জন্য বিমানযোগে একটি দলকে শার্ল দ্য গলে পাঠানো হয়। বর্তমানে ওই রণতরীর সকল নাবিক এবং যুদ্ধবিমানের সকল পাইলটকে কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

প্রসঙ্গত, জানুয়ারির ২১ তারিখ শার্ল দ্য গল পূর্ব মেডিটেরিয়ান সাগরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ইরাক ও সিরিয়ায় ইসলামি জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে চলমান অভিযানকে শক্তিশালী করতেই ওই রণতরী পাঠিয়েছিল ফ্রান্সের কর্তৃপক্ষ।

লাইট নিউজ/ইনডে