বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

রমজানে ঘরে তারাবি পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

লাইট নিউজ ডেস্ক : সৌদি আরবে রমজানে তারাবির নামাজ বন্ধ রাখা হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ঘরে বসে তারাবির নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আপনারা দেখেছেন সৌদি আরবে পর্যন্ত মসজিদে নামাজ বা জমায়েত হওয়া বন্ধ করে দিয়েছেন। এমনকি তারাবির নামাজও সেখানে হবে না, সবাই ঘরে বসে পড়বে। খুব সীমিত আকারে হবে, তারা নিষেধ করে দিয়েছেন। ঠিক এমনিভাবে মসজিদ-মন্দির-গির্জাহ এমন কী ভ্যাটিকান সিটি থেকে শুরু করে সব জায়গায় কিন্তু এভাবে তারা সুরক্ষা নিশ্চিত করেছেন। যাতে নিজে সুরক্ষার পাশাপাশি অন্যকেও রাখতে পারে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। আজকের এই কনফারেন্সে ঢাকা বিভাগের ৮ জেলা যুক্ত রয়েছে। জেলাগুলো হলো- ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ।

তিনি বলেন, সামনে রোজা, রমজান মাসে আমদের পণ্য পরিবহন বা কোনো খাদ্যসামগ্রীর যাতে কোনো অসুবিধা না হয়, আমরা সে ব্যবস্থা নিয়েছি। সেই সঙ্গে যেহেতু সৌদি আরবেও হচ্ছে না, ইসলামিক ফাউন্ডেশন কতোগুলো নির্দেশনা দিয়েছেন, সেগুলো মেনে চলুন এবং ঘরে বসে তারাবি পড়েন। কেউ সংক্রামিত থাকলে অযথা মসজিদে গিয়ে অন্যকে সংক্রামিত করবেন না।

 

লাইটনিউজ/ইকে