বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনায় আক্রান্ত ইমাম সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

নরসিংদীতে করোনাভাইরাসে সংক্রমিত হওয়া ইমাম মুফতি শামীম মিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ শুক্রবার পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন ওই ইমামকে করোনা মুক্ত ঘোষণা দিয়ে তাকে বাড়িতে যাওয়ার ছাড়পত্র দেন চিকিৎসকরা।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুল হক বলেন, গত ১০ দিন ধরে ওই ইমামকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে পর পর দুই বার নমুনা সংগ্রহ করে আইইসিডিআরে পাঠানো হলে তার রিপোর্ট নেগেটিভ আসে। তাই করোনা মুক্ত ঘোষণা করে তাকে বাড়িতে যাওয়ার ছাড়পত্র দেয়া হয়েছে।

জানা গেছে, ওই ইমাম নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে চাকরি করেন। পাশাপাশি গার্মেন্টসটির মসজিদে ইমামতি করতেন। সম্প্রতি তিনি এলাকায় ফিরে আসেন। গত ৫ এপ্রিল তার শরীরে ভাইরাসের উপসর্গ দেখা দেয়। তখন তিনি নিজেই ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নমুনা দিয়ে আসেন।

পরদিন ৬ এপ্রিল সন্ধ্যার দিকে তার রিপোর্ট পজিটিভ আসে। রাতেই মুফতি শামীম মিয়ার নিজ গ্রাম পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া লকডাউন করে দেয় স্থানীয় প্রশাসন। ৭ এপ্রিল দুপুরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করানো হয়।

পাশাপাশি শামীম মিয়ার পরিবারের ৯ সদস্যকেও উপজেলা কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়। পরে তাদের নমুনা সংগ্রহ করে আইইসিডিআরে পাঠানো হয়। তবে তাদের সবার করোনা রিপোর্ট নেগেটিভ আসে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী বলেন, সুস্থ হয়ে যাওয়ায় শিগগিরই তার এলাকা থেকে লকডাউন তুলে নেয়া হবে। তবে বাইরে যাতে ঘোরাঘুরি না করে সেজন্য কড়া নজরদারিতে রাখা হবে।