বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ডা. মঈনের মৃত্যুই প্রমাণ করছে স্বাস্থ্য ব্যবস্থার কি হাল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিনের মৃত্যুই প্রমাণ করে দেশের স্বাস্থ্য ব্যবস্থা কতটা ভঙ্গুর।

শুক্রবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, বুধবার ভোরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান করোনা আক্রান্ত ডা. মঈন। অভিযোগ উঠেছে, চিকিৎসা দেয়ার সময় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর অভাবে তিনি করোনা আক্রান্ত হন। কর্মস্থল সিলেট মেডিকেলে তিনি পর্যাপ্ত চিকিৎসাও পাননি।

এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমরা শুরু থেকেই বিষয়টি বলে আসছি। করোনা প্রতিরোধের মূল কাজ হলো- পরীক্ষা, পরীক্ষা এবং পরীক্ষা।

করোনা প্রতিরোধে সরকারের অব্যবস্থাপনার চিত্র তুলে ধরে তিনি বলেন, করোনা এখন ঢাকা থেকে গোটা দেশে ছড়িয়ে পড়েছে। বিদেশ থেকে যারা এসেছেন, তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়নি। তারা সারাদেশে ছড়িয়ে পড়েছে।

প্রধানমন্ত্রীর করোনা প্যাকেজের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী যে প্রণোদনা ঘোষণা করেছেন তা শুভংকরের ফাঁকি। সরকারি তহবিল থেকে খুবই সামান্য অংশ দেয়া হবে। বাকিটা গ্রাহক-ব্যাংকের সম্পর্কের ভিত্তিতে ঋণ দেয়া হবে। এতে করে ব্যাংকের তারল্য সংকট হবে। অন্যান্য সেক্টরে ঋণ দিতে পারবে না।

লাইটনিউজ/এসআই